ব্যাটারদের তাণ্ডব দেখে শচীনের প্রশ্ন, কে বোলার হতে চাইবে?

সিলেট মিরর ডেস্ক


এপ্রিল ১৬, ২০২৪
০৩:০৪ অপরাহ্ন


আপডেট : এপ্রিল ১৬, ২০২৪
০৩:০৪ অপরাহ্ন



ব্যাটারদের তাণ্ডব দেখে শচীনের প্রশ্ন, কে বোলার হতে চাইবে?

ব্যাটারদের তাণ্ডব দেখে শচীনের প্রশ্ন, কে বোলার হতে চাইবে?


আইপিএলের ম্যাচে সোমবার রাতে এম চিন্নাস্বামী স্টেডিয়ামে জমজমাট লড়াইয়ে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে ২৫ রানে হারায় সানরাইজার্স হায়দরাবাদ। ২৮৭ রানের পুঁজি গড়ে স্বাগতিকদের তারা থামিয়ে দেয় ২৬২ রানে। হায়দরাবাদের এই রান আইপিএলে সর্বোচ্চ দলীয় সংগ্রহ। ম্যাচটিতে সব মিলিয়ে ওঠে ৫৪৯ রান।

আইপিএল তো বটেই, স্বীকৃত টি-টোয়েন্টিতেও এটাই এক ম্যাচে সর্বোচ্চ রান। হায়দরাবাদ তাদের ইনিংসে মেরেছে ২২টি ছক্কা, আইপিএলে যা সর্বোচ্চ। পরে বেঙ্গালুরু মেরেছে ১৬টি। তাতে স্বীকৃত টি-টোয়েন্টিতে ফের দেখা গেল ৩৮ ছক্কার বিশ্বরেকর্ড।

মুম্বাই ও হায়দরাবাদ ম্যাচেও হয়েছিল ৩৮ ছক্কা।

ব্যাটারদের এমন তাণ্ডব দেখে বিস্মিত শচীন টেন্ডুলকার। সামাজিক যোগাযোগ মাধ্যম এক্স-এ একটি পোস্ট শেয়ার করে কিংবদন্তি সাবেক এই ক্রিকেটার লিখেছেন, 'সানরাইজার্স হায়দরাবাদ ও রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু দুই দলই অবিশ্বাস্য পাওয়ার হিটিংয়ের প্রদর্শনী দেখিয়েছে। ৪০ ওভারে ৫৪৯ রান হয়েছে! কে বোলার হতে চাইবে?'

এদিন টস হেরে ব্যাটিংয়ে নামা হায়দরাবাদকে পাহাড়সম পুঁজি এনে দেওয়ার পথে ১০২ রান করেন ট্রাভিস হেড।

৪১ বলের ইনিংসটি ৮টি ছক্কা ও ৯টি চারে সাজান অস্ট্রেলিয়ান বাঁহাতি ওপেনার। ৭টি ছক্কা ও ২টি চারে ৩১ বলে ৬৭ রান করেন হেনরিখ ক্লসেন। দুটি করে ছক্কা-চারে ১৭ বলে ৩২ রান আসে এইডেন মারক্রামের ব্যাট থেকে। ৩টি ছক্কা ও ৪টি চারে ১০ বলে ৩৭ রানের ক্যামিও ইনিংস খেলেন আব্দুল সামাদ। এ ছাড়া ওপেনার অভিষেক শার্মা করেন দুটি করে ছক্কা-চারে ২২ বলে ৩৪।

রান তাড়ায় সম্ভাবনাময় শুরু করে বেঙ্গালুরু। বিরাট কোহলি ও ফাফ ডু প্লেসি দলকে এনে দেন ৮০ রানের উদ্বোধনী জুটি। ২টি ছক্কা ও ৬টি চারে ২০ বলে ৪২ রান করেন কোহলি। আরো কিছুক্ষণ দলকে টেনে ৪টি ছক্কা ও ৭টি চারে ২৮ বলে ৬২ রান করেন ডু প্লেসি। এরপর দ্রুত কয়েকটি উইকেট হারিয়ে ফেলে বেঙ্গালুরু। তবে খুনে ব্যাটিংয়ে দলকে আশার আলো দেখান দীনেশ কার্তিক। ৭টি ছক্কা ও ৫টি চারে ৩৫ বলে ৮৩ রানের ইনিংস খেলেন তিনি। কিন্তু তার এই রান বেঙ্গালুরুর জন্য যথেষ্ট হয়নি।

জিসি / ০২