গোলাপগঞ্জে একই বাড়ির ১৩ জন করোনা আক্রান্ত

নিজস্ব প্রতিবেদক


মে ১৭, ২০২০
০৪:৪৩ পূর্বাহ্ন


আপডেট : মে ১৭, ২০২০
০৬:৫৪ অপরাহ্ন



গোলাপগঞ্জে একই বাড়ির ১৩ জন করোনা আক্রান্ত

সিলেটের গোলাপগঞ্জের একই বাড়ির ১৩ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। আজ শনিবার (১৬ মে) সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে ৯৪টি নমুনা পরীক্ষা করে যে ১৮ জনের শরীরে করোনাভাইরাস পজিটিভ পাওয়া যায় তার মধ্যে এই ১৩ জনসহ গোলাপগঞ্জ উপজেলার ১৪ জন রয়েছেন। এ নিয়ে গোলাপগঞ্জ উপজেলায় মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২১ জন।

গোলাপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মামুনুর রহমান সিলেট মিররকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, ওসমানী হাসপাতালে শনাক্ত হওয়া ১৮ জনের মধ্যে গোলাপগঞ্জ উপজেলার ১৪ জন রয়েছেন। এর মধ্যে ১৩ জনই একই বাড়ির। তাদের বাড়ি গোলাপগঞ্জের টিকরবাড়ি এলাকায়। তারা করোনা আক্রান্ত এক রোগীর সংস্পর্শে এসেছিলেন। অন্যজন একই উপজেলার সুন্দিশাইল গ্রামের। 

জানা যায়,  টিকরবাড়ির আক্রান্ত ১৩ জনের মধ্যে ৯ জন মহিলা, ৩ জন পুরুষ ও একজন শিশু (৬)। পৌরসভার সুন্দিশাইলের আক্রান্ত যুবকের বয়স ৩০। টিকরবাড়ির আক্রান্তরা আগে কোডিভ-১৯ আক্রান্ত বৃদ্ধের সংস্পর্শে এসেছিলেন। তবে সুন্দিশাইলের যুবক কার সংস্পর্শে এসে আক্রান্ত হয়েছেন সে ব্যাপারে এখনও কিছু বলতে পারছেন না সংশ্লিষ্টরা। 

গোলাপগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মনিস্বর চৌধুরী বলেন, ‘টিকরবাড়ির আক্রান্তদের বাড়ি আগেই লকডাউন করা হয়েছে। সকালে তাদের বাড়িতে গিয়ে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে। কেউ বেশি অসুস্থ হয়ে থাকলে তাকে শহীদ শামসুদ্দিন হাসপাতালে প্রেরণ করা হবে।’ সুন্দিশাইলের যুবকের সঙ্গে এখনও যোগাযোগ করা সম্ভব হয়নি জানিয়ে তিনি বলেন, ‘তাঁর মোবাইল ফোন বন্ধ পাওয়া যাচ্ছে। আমরা যোগাযোগের চেষ্টা করছি।’ 

এর আগে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপপরিচালক হিমাংশু লাল রায় সিলেট মিররকে জানান, আজ শনিবার সিলেট ওসমানী মেডিকেল কলেজের ল্যাবে ৯৪টি নমুনা পরীক্ষায় ১৮ জনের শরীরে করোনাভাইরাস পজিটিভ পাওয়া যায়। শনাক্ত হওয়া ১৮ জনের সবাই সিলেট জেলার। এরমধ্যে গোলাপগঞ্জের ১৪ জন, সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের দুই নার্স এবং শহীদ শামসুদ্দিন হাসপাতালের একজন ব্রাদার রয়েছেন।

প্রসঙ্গত, সিলেট বিভাগে এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত ৩৯১ জন রোগী শনাক্ত করা হয়েছে। এদের মধ্যে সর্বাধিক ১৩৪ জন সিলেট জেলার। এছাড়া হবিগঞ্জ জেলার ১২৯ জন, সুনামগঞ্জের ৬৯ জন ও মৌলভীবাজারের ৫৯ জন রোগী রয়েছেন। সিলেট বিভাগে এ পর্যন্ত মৃত্যুবরণ করেছেন ৬ জন। সুস্থ হয়েছেন ৬৯ জন। আক্রান্তদের মধ্যে হাসপাতালে আছেন ১৪১ জন।

এনএইচ/এনপি-২৯