নাজমুলদের অনুপ্রাণিত করতে ফোন দেন সাকিব

খেলা ডেস্ক


নভেম্বর ২৭, ২০২৩
০২:২৩ অপরাহ্ন


আপডেট : নভেম্বর ২৮, ২০২৩
০২:৩৮ পূর্বাহ্ন



নাজমুলদের অনুপ্রাণিত করতে ফোন দেন সাকিব


প্রশ্নটা শুনেই থামিয়ে দিলেন নাজমুল হোসেন, প্রশ্নকর্তাকে দ্বিতীয় প্রশ্নটি করার সুযোগ দিলেন না। বললেন, ‘আগে আপনার এই প্রশ্নের উত্তর দেই।’

কী ছিল সে প্রশ্ন? নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান নেই। একে তো সাকিবের অধিনায়কত্ব মিস করবে বাংলাদেশ, তার ওপর এমন অভিজ্ঞ ক্রিকেটারের না থাকা কতটা প্রভাব ফেলতে পারে।

সাকিবের অনুপস্থিতি নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচ সিরিজে নেতৃত্ব দেবেন নাজমুল। দলের বাইরে থাকা সাকিবের সঙ্গে অধিনায়কত্ব নিয়ে কোনো কথা হয়েছে কি তাঁর?

নাজমুল জানালেন, গত রাতে ফোন দিয়েছিলেন সাকিব। দলের প্রতি জানিয়েছেন শুভকামনা। নাজমুল বলেন, ‘সাকিব ভাইকে অবশ্যই মিস করব।

দলের সবাই মিস করবে। গতকাল রাতে তিনি ফোন করেছেন। অনেকক্ষণ কথা হয়েছে। খেলোয়াড়দের অনুপ্রাণিত করেছেন এবং উইশ করেছেন ভালো করার জন্য।

বলেছেন, আমরা যে জিনিসটা পারি ওটাই যেন ভালো করে করার চেষ্টা করি।’

এর আগে নিজের অধিনায়কত্ব নিয়ে কথা বলেন নাজমুল। বাংলাদেশের হয়ে মাত্র ৩টি ওয়ানডেতে নেতৃত্ব দেয়ার অভিজ্ঞতা থাকলেও টেস্টে এবার প্রথমবার টস করতে নামবেন তিনি। তবুও আত্মবিশ্বাসী নাজমুল। বলছিলেন, ‘ক্যাপ্টেন তো ক্যাপ্টেনই।

আমার মনে হয়, ওই সামর্থ্য আমার আছে। এটা আমার ব্যক্তিগত বিশ্বাস। যে-ই অধিনায়ক হবে, যদি লম্বা সময়ের জন্য হয়, দল নিয়ে তার পরিকল্পনা সাজাতে সুবিধা হবে। সামনে যে-ই আসবে যদি পর্যাপ্ত সুযোগ পায়, অনেক ভালো কিছু করবে। অধিনায়ক লম্বা সময় ধরে থাকলে পরিকল্পনা করতে সুবিধা হয়। আশা করছি বোর্ডও লম্বা সময়ের জন্য দেবে।’


সিলেটে নিউজিল্যান্ড-বাংলাদেশ টেস্ট নিয়ে রিপোর্ট-




কালের কন্ঠ/এএফ-১২