শেষ বলে অস্ট্রেলিয়াকে হারাল ভারত

খেলা ডেস্ক


নভেম্বর ২৪, ২০২৩
০২:২২ পূর্বাহ্ন


আপডেট : নভেম্বর ২৪, ২০২৩
০২:২২ পূর্বাহ্ন



শেষ বলে অস্ট্রেলিয়াকে হারাল ভারত


বিশ্বকাপ ফাইনাল শেষ হওয়ার পর চার দিনও কাটেনি। ফের মুখোমুখি হয় দুই ফাইনালিস্ট ভারত-অস্ট্রেলিয়া। তবে এবার ওয়ানডে নয় টি-টোয়েন্টি। অন্ধ্রপ্রদেশের বিশাখাপত্তনমে পাঁচ ম্যাচ সিরিজের প্রথমটিতে অস্ট্রেলিয়াকে ২ উইকেটে হারিয়েছে ভারত। আগে ব্যাট করে জস ইংলিশের সেঞ্চুরিতে ৩ উইকেটে ২০৮ রান তোলে অসিরা। জবাবে শেষ ওভারের নাটকীয়তায় জয়ের বন্দরে নোঙর ফেলে স্বাগতিকরা।

২০৯ রানের লক্ষ্যে শুরুতেই হোঁচট খায় ভারত। কোনো বল না খেলেই রান আউট হন রুতুরাজ। ২২ রানের মাথায় ফেরেন যশস্বী জয়সাওয়াল। ৮ বলে ২ চার ও ২ ছক্কায় ২১ রান করে যান তিনি। তবে তৃতীয় উইকেটে ১১২ রানের জুটি গড়েন ইশান কিষান ও অধিনায়ক সূর্যকুমার। কিশানের ব্যাট থেকে আসে ৩৯ বলে ৫৮ রান। ১৫৪ রানের মাথায় তিলক ভার্মার উইকেট হারায় ভারত। জয় থেকে ১৫ রান দূরে থাকতে আউট হন সূর্য। মাত্র ৪২ বলে ৯টি চার ও ৪ ছক্কায় ৮০ রান করে ফেরেন তিনি। 

শেষ ওভারে জিততে ৭ রান প্রয়োজন হয় ভারতের। কিন্তু ঘটতে থাকে নাটকীয়তা। একে একে অক্ষর প্যাটেল, রবি বিষ্ণোই ও অর্শ্বদীপ সিং ফেরেন সাজঘরে। তাতে শেষ বলে জিততে ১ রান প্রয়োজন হয়। রিংকু সিং ছক্কা হাঁকান। অবশ্য তার আগেই নো বলে জয় নিশ্চিত হয় ভারতের। রিংকু ৪ চারে ২২ রানে অপরাজিত থাকেন। বল হাতে অস্ট্রেলিয়ার তানভীর সাংঘা ২টি উইকেট নেন।

এর আগে জশ ইংলিশের বিধ্বংসী শতকে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ২০৮ রানের পুঁজি গড়ে অস্ট্রেলিয়া। মাত্র ৫০ বলের ইনিংসে ১১০ রানে অপরাজিত থাকেন ইংলিশ। ব্যাক্তিগত ১৩ রানে আউট হন ওপেনার ম্যাথু শর্ট। ৪১ বলের ইনিংসে আট চারে ৫২ রান করেন স্মিথ। এছাড়া মার্কাস স্টয়নিস ৬ বলে ৭ রানে ও টিম ডেভিড ১৩ বলে ১৯ রান করে অপরাজিত থাকেন। ভারতের হয়ে প্রশিধ কৃষ্ণা ও রবি বিষ্ণুই একটি করে উইকেট নেন।

এএন/০১/২৪১১২৩