জেলা আওয়ামী লীগের ১৭ মার্চ ও ২৬ মার্চের কর্মসূচি চূড়ান্ত

সিলেট মিরর ডেস্ক


মার্চ ১৬, ২০২৪
০৫:৫৯ অপরাহ্ন


আপডেট : মার্চ ১৬, ২০২৪
০৫:৫৯ অপরাহ্ন



জেলা আওয়ামী লীগের ১৭ মার্চ ও ২৬ মার্চের কর্মসূচি চূড়ান্ত


সিলেট জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস এবং মহান স্বাধীনতা দিবসের কর্মসূচি চূড়ান্ত করা হয়েছে। 

আজ শনিবার (১৬ মার্চ) সিলেট জেলা পরিষদ মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।

জেলার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. নাসির উদ্দিন খানের সঞ্চালনায় সভায় সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান বিষয়ক প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী।

জেলা আওয়ামী লীগের সভাপতি শফিকুর রহমান চৌধুরী প্রতিমন্ত্রী মনোনীত হওয়ার পর জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির প্রথম সভা অনুষ্ঠিত হওয়ায় সভার মূল কার্যক্রম শুরুর আগে জেলা আওয়ামী লীগের উপস্থিত নেতৃবৃন্দ সভাপতিকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

সভায় আগামীকাল ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস এবং মহান স্বাধীনতা দিবস-২০২৪ উদযাপন উপলক্ষে জেলা আওয়ামী লীগ কর্মসূচি গ্রহণ করা হয়। এর মধ্যে আজ শনিবার দিবাগত রাত ১২টা এক মিনিটে  জেলা পরিষদ প্রাঙ্গনে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ এবং জেলা পরিষদ মিলনায়তনে কেক কাটা। আগামীকাল ১৭ মার্চ রবিবার বাদ জোহর হযরত শাহজালাল (রহ:) মাজার মসজিদে দোয়া ও মিলাদ মাহফিল।

এছাড়া সভায় মহান স্বাধীনতা দিবসের কর্মসূচিও চূড়ান্ত করা হয়। কর্মসূচির মধ্যে রয়েছে ২৫ মার্চ সোমবার দিবাগত রাত ১২টা এক মিনিটে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ। ২৬ মার্চ মঙ্গলবার বিকেল চারটায় জেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা এবং আলোচনা সভা শেষে জেলা পরিষদের সামনে অসহায় ও দুস্থদের মাঝে ইফতার বিতরণ।

কার্যনির্বাহী কমিটির সভায় উপস্থিত থেকে বিভিন্ন আলোচনায় অংশ গ্রহণ করেন, সহ-সভাপতি আলহাজ্ব আশফাক আহমদ, আডভোকেট শাহ ফরিদ আহমদ, অ্যাডভোকেট নিজাম উদ্দিন, অধ্যক্ষ সুজাত আলী রফিক, অ্যাডভোকেট শাহ মো. মোসাহিদ আলী, নাজনীন হোসেন, যুগ্ম সাধারন সম্পাদক হুমায়ুন ইসলাম কামাল, মোহাম্মদ আলী দুলাল, কবীর উদ্দিন আহমদ, কোষাধ্যক্ষ শমসের জামাল, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মাহফুজুর রহমান, সাইফুল আলম রুহেল, আইন সম্পাদক অ্যাডভোকেট আজমল আলী, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক হাজী ফারুক আহমদ,  তথ্য ও গবেষণা সম্পাদক মো. মবশ্বির আলী, দপ্তর সম্পাদক আখতারুজ্জামান চৌধুরী জগলু, প্রচার ও প্রকাশনা সম্পাদক অ্যাডভোকেট মোহাম্মদ আব্বাছ উদ্দিন, বন ও পরিবেশ  বিষয়ক সম্পাদক মস্তাক আহমদ পলাশ, শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক বুরহান উদ্দিন আহমদ, শিল্প ‍ও বাণিজ্য বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট ইশতিয়াক আহমদ চৌধুরী, সাংস্কৃতিক সম্পাদক শামসুল আলম সেলিম, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা মোহাম্মদ সাকির আহমদ (শাহীন), উপ-দপ্তর সম্পাদক মো. মজির উদ্দিন, জেলা আওয়ামী লীগের সদস্য অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, মো. নিজাম উদ্দিন চেয়ারম্যান, আবদাল মিয়া, অ্যাডভোকেট বদরুল ইসলাম জাহাঙ্গীর, এম কে শাফি চৌধুরী এলিম, অ্যাডভোকেট ফখরুল ইসলাম, শাহিদুর রহমান চৌধুরী জাবেদ প্রমুখ।

এর আগে সভার শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক এমাদ উদ্দিন মানিক।


এএফ/০৮