সিলেটের বন্যা ও জলাবদ্ধতা নিয়ে ‘ধরা’র গোলটেবিল বৈঠক আগামীকাল

নিজস্ব প্রতিবেদক


জুলাই ১০, ২০২৪
০৩:৪৩ অপরাহ্ন


আপডেট : জুলাই ১১, ২০২৪
০২:৪৭ অপরাহ্ন



সিলেটের বন্যা ও জলাবদ্ধতা নিয়ে ‘ধরা’র গোলটেবিল বৈঠক আগামীকাল


জলবায়ু পরিবর্তন এবং প্রকৃতি ও পরিবেশের উপর মানবসৃষ্ট সঙ্কটের কারণে বন্যা ও জলাবদ্ধতার প্রভাবে বন্যা ও জলাবদ্ধতার শিকার হচ্ছে সিলেট। সিলেটের বন্যা ও জলাবদ্ধতার কারণ, বাস্তবতা ও করণীয় নিয়ে গোলটেবিল বৈঠকের আয়োজন করা হয়েছে। 

বৃহস্পতিবার (১১ জুলাই) বিকাল তিনটায় সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাকক্ষে এ গোলটেবিল বৈঠকের আয়োজন করেছে ধরিত্রী রক্ষা আমরা (ধরা)। 

জালালাবাদ অ্যাসোসিয়েশনের সভাপতি সিএম কয়েস সামি’র সভাপতিত্বে গোলটেবিল বৈঠকে প্রধান আলোচক থাকবেন ধরার কেন্দ্রীয় সদস্যসচিব এবং বাংলাদেশ পরিবেশ আন্দোলনের (বাপা) সাবেক কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শরীফ জামিল। 

বিশেষ অতিথি থাকবেন নর্থ ইস্ট ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. মো. ইলিয়াস উদ্দিন বিশ^াস, লিডিং ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক কাজী আজিজুল মাওলা, সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. মো. আশরাফুল আলম, মেট্রোপলিটন ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ জহিরুল হক এবং সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি তাহমিন আহমেদ। 

এসব তথ্য সিলেট মিররকে নিশ্চিত করেছেন সুরমা রিভার ওয়াটারকিপার এবং ধরার কেন্দ্রীয় আহ্বায়ক কমিটির সদস্য আব্দুল করিম কিম।



এএফ/০৪