জৈন্তাপুরে বেলা বাড়ার সঙ্গে অল্প করে বাড়ছে ভোটার উপস্থিতি

জৈন্তাপুর প্রতিনিধি


মে ২১, ২০২৪
০১:১৮ অপরাহ্ন


আপডেট : মে ২১, ২০২৪
০১:৩৫ অপরাহ্ন



জৈন্তাপুরে বেলা বাড়ার সঙ্গে অল্প করে বাড়ছে ভোটার উপস্থিতি


ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে সিলেটের জৈন্তাপুর উপজেলাসহ তিনটি উপজেলায় চলছে ভোট। 

আজ মঙ্গলবার (২১ মে) সকাল আটটা থেকে শুরু হয় ভোট গ্রহন। সকালে ভোটার উপস্থিতি একেবারেই কম দেখা গেছে কেন্দ্রগুলোতে। কোনো কোনো কেন্দ্র ছিল ভোটারশূন্য। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কিছু কেন্দ্রে ভোটার উপস্থিতি বাড়তে দেখা গেছে। 

সরেজমিনে সকাল নয়টার দিকে জৈন্তাপুর উপজেলার তেলীজুড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গিয়ে দেখা যায়, ওই ভোটকেন্দ্র শুধু একজন আনসার সদস্য ও ভোটগ্রহণ কর্মকর্তারা বসে আছেন। কোনো ভোটার নেই। ভোটারদের আনাগোনা একেবারই কম রয়েছে উপজেলার মাওলানা আব্দুল লতিফ-জুলেখা গার্লস উচ্চ বিদ্যালয়কেন্দ্রে। এছাড়া অন্যান্য কেন্দ্রও একই অবস্থা । 

ভোটার ও ভোটগ্রহণ কর্মকর্তাদের সঙ্গে কথা হলে তারা জানান, যোগাযোগ ব্যবস্থা ভালো না হওয়ায় ও কেন্দ্রগুলোর দূরত্ব বেশি হওয়ায় ভোটার উপস্থিত কম। তবে বেলা বাড়ার সাথে সাথে কেন্দ্র গুলোতে ভোটার উপস্থিত বাড়বে বলে তারা প্রত্যাশা করছেন। 

উপজেলার কয়েকটি ভোটকেন্দ্রে খোঁজ নিয়ে এমন তথ্য মিলেছে। জৈন্তাপুরের দরবস্তা সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে ভোটারসংখ্যা তিন হাজার ২৮৫। এর মধ্যে দুপুর ১২টা পর্যন্ত ভোট পড়েছে প্রায় এক হাজার ১০০। একই সময়ে আব্দুল লতিফ জুলেখা মেমোরিয়াল বিদ্যালয় ভোটকেন্দ্রে দুই হাজার ৫৬৭ ভোটের মধ্যে কাস্ট হয়েছে ৭০০ ভোট। তেলিজুড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দুই হাজার ৫০৮ ভোটের মধ্যে কাস্ট হয়েছে ৭৫০ ভোট। 

দুপুর সোয়া ১২টার দিকে হরিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে খোঁজ নিয়ে জানা গেছে, চার হাজার ২১৭ ভোটের মধ্যে ৮৫০ ভোট কাস্ট হয়েছে। তবে উপজেলায় সকালের তুলনায় দুপুরে কিছু ভোটকেন্দ্রে ভোটার উপস্থিতি বেড়েছে।

সেন্ট্রাল জৈন্তাপুর উচ্চবিদ্যলয়ের প্রিজাইডিং কর্মকর্তা জহর কুমার সিংহ বলেন, ওই কেন্দ্রে সকাল থেকে সাড়ে ৯টা পর্যন্ত ২০ ভোট পরেছে। ভোটার উপস্থিতি কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার বাড়বে। অনেকেই বাড়িতে ব্যস্ত, কাজ করছেন। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার উপস্থিতি বাড়বে। কেন্দ্রে সুষ্ঠুভাবে ভোটগ্রহণ চলছে । কোনো বিশৃঙ্খলা নেই।

জৈন্তাপুর উপজেলায় ১ লাখ ৩৪ হাজার ৬১১ জন। যাদের মধ্যে ৬৪ হাজার ৬৫৩ জন নারী ও ৬৯ হাজার ৯৫৭ জন পুরুষ ভোটার। এ উপজেলায় তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছেন এক জন।

জৈন্তাপুর উপজেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা (ইউএনও) উম্মে সালিক রুমাইয়া জানান, জৈন্তাপুর উপজেলায় ৪৬টি কেন্দ্রে ভোট প্রদান করবেন ভোটাররা। এই উপজেলার কোন কেন্দ্রকে ঝুকিপূর্ণ চিহ্নিত করা হয়নি তবে গুরুত্বপূর্ণ হিসেবে ২৯টি কেন্দ্রকে চিহ্নিত করা হয়েছে।


আরকেএস-০১/এএফ-০২