উপজেলা নির্বাচনে সিলেটে ভোটার উপস্থিতি কম

নিজস্ব প্রতিবেদক


মে ০৮, ২০২৪
০১:১০ অপরাহ্ন


আপডেট : মে ০৮, ২০২৪
০১:২৭ অপরাহ্ন



উপজেলা নির্বাচনে সিলেটে ভোটার উপস্থিতি কম


উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে সিলেট জেলার চার উপজেলায় ভোটগ্রহণ চলছে। দুই একটি ভোটকেন্দ্রে বাদ দিলে বাকি কেন্দ্রগুলোতে সকাল থেকে ভোটার উপস্থিত কম দেখা গেছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার উপস্থিতি কিছুটা বাড়ছে।

আজ বুধবার (৮ মে) সকাল আটটা থেকে ভোট শুরু হয়। শুরুর দিকে ভোটার উপস্থিতি ছিল না বললেই চলে। 

সিলেট সদর উপজেলার আলীবাহার চা-বাগান ভোটকেন্দ্রে ভোটার উপস্থিতি কম দেখা গেছে। এ কেন্দ্রে সকাল ৮টা ৪০ মিনিট পর্যন্ত কোনো ভোটার ভোট দিতে আসেননি বলে জানা গেছে। একই অবস্থা পাঠানটুলা এলাকার জামিয়া ইসলামীয়া রাগীবিয়া মাদরাসা গোয়াবাড়ির। সকাল ৮টা ৩১ মিনিট থেকে ৯টা পর্যন্ত ওই কেন্দ্রে কোনো ভোটার দেখা যায়নি।

সিলেট সদর উপজেলার লাখাউড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রেও ভোটার উপস্থিতি নেই বললেই চলে। সকাল ৯টার দিকে লাখাউড়া সরকারি প্রাথমিক ভোটকেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা সম্পদ সরকার জানান, এখন পর্যন্ত ৮টি ভোট পড়েছে। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার উপস্থিতি বাড়বে বলে তিনি আশা প্রকাশ করেন।

প্রায় একই চিত্র বাকি তিন উপজেলার। এই তিন উপজেলায় পুরুষ ভোটারের চেয়ে নারী ভোটারের উপস্থিতি বেশি দেখা গেছে।

দুপুর সাড়ে ১২টার দিকে গোলাপগঞ্জ উপজেলার হিলালপুরের বরয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে গিয়ে দেখা গেছে বিক্ষিপ্ত ভোটার উপস্থিতি। ভোট কেন্দ্রে কথা হয় ভোট দিয়ে ফেরা জেবুল আহমদের সঙ্গে। তিনি বলেন, ‘শান্তিপূর্ণভাবে ভোট হয়েছে। সাত আট মিনিট অপেক্ষা করে ভোট দিতে পেরেছি।’

হিলালপুরের বাসিন্দা ফয়েজ আহমদ (৪২) ভোট দিয়ে ফিরে বললেন, ‘ভোটার উপস্থিতি বেশি না হওয়ায় চার-পাঁচ মিনিটে ভোট দিতে পেরেছি।

কেন্দ্রের প্রিজােইডিং কর্মকর্তা অসীম কুমার শর্মা বলেন, ‘শান্তিপূর্ণ পরিবেশে ভোট হচ্ছে। ভোটার উপস্থিতি বাড়ছে আস্তে আস্তে। আশা করি ভালো ভোটার উপস্থিতি বাড়বে।’ তিনি জানান, এই কেন্দ্রে ৩ হাজার ৭৩৪ ভোট রয়েছে। এর মধ্যে দুপুর পর্যন্ত মধ্যে সাড়ে ৮০০ ভোট পড়েছে।’ 

উপজেলার ঢাকা দক্ষিণ বহুমুখী উচ্চ বিদ্যালয় ও কলেজ কেন্দ্রে সকাল সাড়ে ৯টায় বিচ্ছিন্নভাবে কিছু ভোটার উপস্থিতি দেখা গেছে। রায়গড় সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে কাছাকাছি সময়ে ৮ থেকে ১০ জন ভোটারের উপস্থিতি দেখা গেছে। একই চিত্র দেখা গেছে আমুড়া ইউনিয়নের শীলঘাট সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে। দুপুরে উপজেলার রনকেলি-২ সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে নারী ভোটার পাঁচ থেকে ছয়জন থাকলেও কোনো পুরুষ ভোটার দেখা যায়নি।


এএফ/০৩