উত্তপ্ত কুলাউড়ার নির্বাচনী মাঠ, পৃথক হামলায় দুই ভাইস চেয়ারম্যান প্রার্থী আহত

কুলাউড়া প্রতিনিধি


মে ০৫, ২০২৪
০৯:৩০ অপরাহ্ন


আপডেট : মে ০৫, ২০২৪
০৯:৩০ অপরাহ্ন



উত্তপ্ত কুলাউড়ার নির্বাচনী মাঠ, পৃথক হামলায় দুই ভাইস চেয়ারম্যান প্রার্থী আহত


মৌলভীবাজার জেলার কুলাউড়ায় হঠাৎ উত্তপ্ত হয়ে উঠেছে নির্বাচনী মাঠ। দুই ভাইস চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে চলছে চরম উত্তেজনা। পৃথক হামলায় দুই ভাইস চেয়ারম্যান প্রার্থী আহত হয়েছেন।  একে অপরের বিরুদ্ধে হামলা পাল্টা হামলার অভিযোগ করছেন সংবাদমাধ্যমে। 

গতকাল শনিবার (০৪ মে) মধ্যরাতে হঠাৎ  নির্বাচনী পরিবেশ উত্তপ্ত হয়ে যায়।  উপজেলার কর্মধা ইউনিয়নের রাঙ্গিছড়ায় রাজ কুমার সালোয়ার রাজু ও পৃথিমপাশা ইউনিয়নের পুরশাি এলাকায় মইনুল ইসলাম সবুজ হামলার শিকার হন।  এর জেরে পুরো উপজেলায় উত্তেজনা ছড়িয়ে পড়ছে। বিশেষ করে চা শ্রমিক প্রতিনিধি রাজ কুমার কালোয়ার রাজুর চশমা প্রতিক এবং উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মইনুল ইসলাম সবুজের টিউবওয়েল প্রতিকের সমর্থকেরা মুখোমুখি অবস্থান নিয়েছে। 

আজ রবিবার (০৫ মে) বিকেলে রাজু কালোয়ারের উপর হামলার প্রতিবাদে উপজেলা পরিষদ প্রাঙ্গনে প্রতিবাদ সমাবেশ করেছেন তাঁর সমর্থকরা।

স্থানীয় সুত্রে জানা যায়, কুলাউড়ায় উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মইনুল ইসলাম সবুজ এবং চা শ্রমিক নেতা রাজ কুমার কালোয়ার রাজুসহ মোট ৫ জন প্রার্থী। দু’দিন আগে গত ০৩ মে উপজেলার ব্রাহ্মণবাজার এলাকায় এই দুই প্রার্থীর কর্মীদের মধ্যে বাকবিতন্ডা হয়। তাৎক্ষণিক পুলিশের উপস্থিতিতে বিষয়টি আপোষ নিষ্পত্তি হয়।

ভাইস চেয়ারম্যান প্রার্থী রাজ কুমার কালোয়ার সমর্থকেরা অভিযোগ করেন, শনিবার (৪ মে) রাত  আনুমানিক সাড়ে ৮ দিকে উপজেলার রাঙ্গিছড়া বাজারে রাজু কালোয়ারের গাড়ি আটকে তার উপর হামলা করা হয়েছে। এর ঘন্টা খানিক পর কুলাউড়া-রবিরবাজার সড়কের পীরের বাজার নামক স্থানে মইনুল ইসলাম সবুজের উপর হামলা করা হয়েছে বলে তিনিও অভিযোগ করেন।

ভাইস চেয়ারম্যান প্রার্থী মইনুল ইসলাম সবুজের সমর্থকেরা অভিযান করেন, ভাইস চেয়ারম্যান প্রার্থী রাজু কালোয়ারের লোকজন মইনুল ইসলাম সবুজের গাড়ী আটকে তার উপর হামাল চালিয়ে তাকে আহত করেছেন। তিনি এতে অজ্ঞান হয়ে পড়ে গেলে অ্যাম্বুলেন্স যোগে হাসপাতালে ভর্তি করা হয়। 

পরস্পর হামলায় দু’ভাইস চেয়ারম্যান প্রার্থী মইনুল ইসলাম সবুজ ও রাজ কুমার কালোয়ার আহত হন। এরমধ্যে মইনুল ইসলাম সবুজ সিলেট ওসমানী হাসপাতালে ও  রাজ কুমার কালোয়ার মৌলভীবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন বলে জানা গেছে।

কুলাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আলী মাহমুদ জানান,থানায় কেউ অভিযোগ দেয় নাই। বর্তমানে পরিস্থিতি শান্ত আছে। পুলিশি নজরদারি বৃদ্ধি করা হয়েছে। কোন পক্ষ থানায় অভিযোগ দেয়নি। তারপরও পুলিশ সতর্ক অবস্থানে রয়েছে।


জেএইচজেড-০১/এএফ-০৬