সিলেটে আলী খু ন, ৪ কিশোর গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক


মে ০৫, ২০২৪
০৭:৫৪ অপরাহ্ন


আপডেট : মে ০৫, ২০২৪
০৭:৫৫ অপরাহ্ন



সিলেটে আলী খু ন, ৪ কিশোর গ্রেপ্তার


সিলেট নগরের ছড়ারপাড় এলাকায় বন্ধুর জন্মদিনের অনুষ্ঠানে কেক কাটা নিয়ে দ্বন্দ্বের জেরে কিশোর মো. আলী নিশা (১৭) খুনের ঘটনার মামলায় ৪ কিশোরকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত শনিবার রাত সোয়া ১১টার দিকে হবিগঞ্জের দত্ত গ্রাম থেকে তাদের গ্রেপ্তার করা হয়। হত্যার কাজে ব্যবহৃত ছুরিও উদ্ধার করা হয়। 

গ্রেপ্তারকৃতরা হলেন- সুনামগঞ্জ জেলার শান্তিগঞ্জ উপজেলার জামলাবাজার গ্রামের চাঁঁন মিয়ার ছেলে ও মামলার প্রধান আসামি ফরহাদ মিয়া (২০), কিশোরগঞ্জ জেলার বাজিতপুর থানার মজলিশপুর গ্রামের নজরুল ইসলামের ছেলে নূরনবী নুনু (১৯), একই থানার নোয়াহাটা গ্রামের নুর জামাল মিয়ার ছেলে রাহিম আহমদ (১৯) এবং হবিগঞ্জ জেলার বানিয়াচং থানার বগি গ্রামের জাকারিয়া মিয়ার ছেলে সাকিব আহমদ (১৯)। তারা সবাই নগরের ছড়ারপাড় এলাকার বিভিন্ন কলোনিতে বসবাস করেন। 

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার ( গণমাধ্যম) মোহাম্মদ সাইফুল ইসলাম এসব তথ্য নিশ্চিত করেছেন। 

তিনি বলেন, ‘শনিবার রাত আনুমানিক ১১টা ১৫ মিনিটের দিকে হবিগঞ্জের বানিয়াচং উপজেলার দত্তগ্রাম থেকে তাদের গ্রেপ্তার করা হয়েছে। পরে মূল হোতা ফরহাদের দেওয়া তথ্যের ভিত্তিতে রবিবার একটা ২০ মিনিটের দিকে নগরের চালিবন্দর এলাকায় সুজনের গ্যারেজের ময়লা ফেলার স্থান থেকে হত্যার ঘটনায় ব্যবহৃত একটি ধারালো চাকু উদ্ধার করা হয়েছে।’ আসামিদের আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে বলে তিনি জানান।

শুক্রবার (৩ মে) রাত সাড়ে ৮টার দিকে জন্মদিনের কেক কাটার কথা বলে তিনজন বন্ধু মো. আলীকে চালিবন্দরের পার্শ্ববর্তী মাছিমপুর ডেকে নেয়। সেখানে যাওয়ার পর তার উপর হামলা চালানো হয়। এসময় মো. আলী দৌঁড়ে আত্মরক্ষার চেষ্টা চালায়। চালিবন্দর ভৈরব মন্দির সংলগ্ন এলাকায় আসার পর সে পড়ে গেলে তাকে উপর্যুপরি ছুরিকাঘাত করে হামলাকারীরা পালিয়ে যায়। আশঙ্কাজনক অবস্থায় তাকে সিলেট এমএমজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। 

এ ঘটনায় গত শনিবার নিহতের মা সফিনা খাতুন বাদি হয়ে ১১ জনের নাম উল্লেখ করে আরো ৩-৪ জনকে আসামি করে সিলেটে মহানগর পুলিশের কোতোয়ালি মডেল থানায় মামলা করেন। রাতেই পুলিশের অভিযানে গ্রেপ্তার হন অভিযুক্তদের মধ্যে চার আসামি। 


এএফ/০১