ভারতের কয়লা গুহায় কথা কাটাকাটি, সংঘর্ষে নিহত ১

প্রতিনিধি তাহিরপুর


এপ্রিল ০৮, ২০২৪
১০:৪২ অপরাহ্ন


আপডেট : এপ্রিল ০৯, ২০২৪
০৭:৪৬ অপরাহ্ন



ভারতের কয়লা গুহায় কথা কাটাকাটি, সংঘর্ষে নিহত ১


চোরাইপথে ভারতের কয়লা গুহায় গিয়ে কথা কাটাকাটির জেরে জজ মিয়া নামে এক ব্যক্তি নিহত হওয়ার ঘটনা ঘটেছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও অন্তত ২০ জন। এমন ঘটনা সুনামগঞ্জের সীমান্তবর্তী তাহিরপুর উপজেলার।

নিহত জজ মিয়া উপজেলার শ্রীপুর উত্তর ইউনিয়নের লালঘাট গ্রামের কিতাব আলীর ছেলে।

রবিবার (৭ এপ্রিল) সকাল ১১টার দিকে উপজেলার উত্তর শ্রীপুর ইউনিয়নে চারাগাঁও বালুর চর এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে।

এ ঘটনায় রবিবার রাতে তিনজনকে আটক করেছে তাহিরপুর থানা পুলিশ।

আটককৃতরা হলেন, বাঁশতলা গ্রামের আছমত আলীর ছেলে আব্দুল মজিদ(৫০) একই গ্রামের আলকাছ মিয়ার ছেলে ফখর উদ্দিন(৩০) ও ময়মনসিংহ জেলার ত্রিশাল উপজেলার আবুবকর এর ছেলে শরিফুল ইসলাম(২৮)

নিহতের পরিবার ও স্থানীয়সূত্রে জানা গেছে, ঘটনার দিন সকালে স্থানীয় চোরাকারবারীদের প্ররোচণায় অবৈধভাবে ভারতের কয়লা গুহায় যান লালঘাট গ্রামের আলকাছের ছেলে মুছা মিয়া (২২), বাচ্চু মিয়াসহ (৪৫) অন্তত ১০-১২ জনের একটি দল। সেখানে গিয়ে মুছা মিয়া ও বাচ্চু মিয়ার মধ্যে ঝগড়া হয়। মুছা মিয়া বাংলাদেশে ফিরে এলে কী নিয়ে ঝগড়া হয়েছে তা জানতে চান জজ মিয়া। এসময় তাদের মধ্যে কথা কাটাকাটির একপর্যায়ে কয়েকজন দেশি অস্ত্র দিয়ে জজ মিয়ার ওপর হামলা চালান। এতে জজ গুরুতর আহত হন। খবর পেয়ে জজ মিয়া ও বাচ্চু মিয়ার লোকজন এগিয়ে এলে উভয়পক্ষ সংঘর্ষে লিপ্ত হয়। এ ঘটনায় গুরুতর আহত জজ মিয়াকে উন্নত চিকিৎসার জন্য সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে নিয়ে গেলে চিকিৎসাধীন অবস্থায় রাত ১১টায় তার মৃত্যু হয়

তাহিরপুর থানার ওসি মোহাম্মদ নাজিম উদ্দীন এ দুটি ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, হত্যাকাণ্ডের ঘটনায় মামলা প্রক্রিয়াধীন রয়েছে এবং অপর ঘটনায় মরদেহ উদ্ধার করে মর্গে পাঠানো হয়েছে।

এদিকে চোরাইপথে ভারত থেকে কয়লা আনতে গিয়ে কয়লার গুহায় চাপা পড়ে বাবুল মিয়া(৪২) নামে এক ব্যক্তি মারা গেছেন। 


এএফ/০৮