৫ টাকায় ৫ ডিম, দুধের লিটার ৫ টাকা!

সিলেট মিরর ডেস্ক


আগস্ট ২০, ২০২৩
০৫:১৪ অপরাহ্ন


আপডেট : আগস্ট ২০, ২০২৩
০৫:১৪ অপরাহ্ন



৫ টাকায় ৫ ডিম, দুধের লিটার ৫ টাকা!


পাবনায় ‘আমজনতার বাজারে’ পাঁচ টাকায় পাঁচটি ডিম আর পাঁচ টাকায় এক লিটার করে দুধ পেলেন ১০০ হতদরিদ্র অসহায় মানুষ। ঢাকা বিশ্ববিদ্যালয়কেন্দ্রিক সামাজিক সংগঠন ‘পাশে আছি ইনিশিয়েটিভ’-এর উদ্যোগে এই ডিম ও দুধ বিতরণ করা হয়।

আজ রবিবার (২০ আগস্ট) দুপুরে পাবনা কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে ভিলেজ ভিশন বাংলাদেশের আয়োজনে ‘আমজতার বাজারে’ এই খাদ্যপণ্য বিতরণ অনুষ্ঠানে অতিথি ছিলেন পাবনা পৌরসভার কাউন্সিলর আজিজুল ইসলাম বাদল, জেলা ক্রীড়া সংস্থার সহসভাপতি এস মোস্তাকিম সবুজ।

এ সময় পাশে আছি ইনিশিয়েটিভের সদস্য রাজিব মিয়া, ভিলেজ ভিশন বাংলাদেশের পরিচালক শরীফ খন্দকারসহ সংগঠনের স্বেচ্ছাসেবীরা উপস্থিত ছিলেন।

পাশে আছি ইনিশিয়েটিভের সদস্য রাজিব মিয়া বলেন, ‘সমাজের হতদরিদ্র, দুস্থ ও অসহায় মানুষদের পুষ্টি সহায়তার অংশ হিসেবে এই উদ্যোগ বাস্তবায়ন করা হয়। সমাজের অনেক বিত্তবান আছেন, যারা জাকাত দেন না। তারা যদি জাকাত দেন বা জাকাতের টাকায় এমনভাবে সমাজের মানুষের কল্যাণে পাশে দাঁড়ান তাহলে সমাজ বদলে যাবে।’

১০ টাকার মধ্যে ডিম ও দুধ পেয়ে খুশি সুবিধাবঞ্চিত মানুষেরা।

পাবনা পৌর সদরের গোবিন্দা মহল্লার রমজান আলী, হাশেম আলী, যুগীপাড়া মহল্লার পাখি খাতুন, হেমায়েতপুর গ্রামের রহিমা বেগম বলেন, ‘এই সময়ে যে ৫ টাকায় ৫টা ডিম আর ৫ টাকায় এক লিটার দুধ পাওয়া যাবি, শিডা ভাববেরই পারি নাই। খুব খুশি হইছি। আমারে মতন গরিব মাইনষের খুব উপকার হলো। এরম যদি বড়লোকরা করে তালি অনেক মাইনষের উপকার হবি।

জেলা ক্রীড়া সংস্থার সহসভাপতি এস মোস্তাকিম সবুজ বলেন, এই উদ্যোগ নিঃসন্দেহে প্রশংসনীয়। এই দুর্মূল্যের বাজারে সমাজের সুবিধাবঞ্চিত কিছু মানুষের উপকার হলো। অন্যান্য সংগঠন ও সমাজের বিত্তবান মানুষদের যার যার অবস্থান থেকে এমন উদ্যোগ নিয়ে এগিয়ে আসা উচিত।

উদ্যোক্তারা জানান, শনিবার বিভিন্ন এলাকায় গিয়ে দুস্থ ও অসহায় মানুষ খুঁজে বের করে তাদের কাছে টোকেন দিয়ে আসেন সংগঠনের স্বেচ্ছাসেবীরা। আজ তাদের মাঝে ডিম, দুধ দেওয়া হয়।


এএফ/০৬