করোনার মধ্যেই টেনিস খেলতে চান জকোভিচ

খেলা ডেস্ক


এপ্রিল ২৩, ২০২০
০৭:৫৫ অপরাহ্ন


আপডেট : এপ্রিল ২৩, ২০২০
০৭:৫৫ অপরাহ্ন



করোনার মধ্যেই টেনিস খেলতে চান জকোভিচ

করোনাভাইরাসের কারণে পুরো বিশ্বের মতো থমকে আছে ক্রীড়াঙ্গনও। থমকে আছে টেনিসও। করোনার কারণে বাতিল হয়ে গেছে উইম্বলডন, দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর প্রথমবারের মতো টুর্নামেন্টটি বাতিল হওয়ার ঘটনা ঘটল। ফ্রেঞ্চ ওপেন পিছিয়ে গেছে এক বছর। বিশ্বের সব ধরনের টেনিস বন্ধ হয়ে গেছে গত মার্চেই। কিন্তু এভাবে আর কতদিন? নোভাক জকোভিচ মনে করছেন, টেনিস শুরু করে দেওয়া উচিৎ।
করোনার কারণে সব ধরনের ফ্লাইট বন্ধ আছে। ফলে পুরুষ টেনিসের র‌্যাঙ্কিয়ের শীর্ষে থাকা তারকা আপাতত আঞ্চলিক টুর্নামেন্টগুলো চালু করার প্রস্তাব তুলেছেন। সম্প্রতি ইনস্টাগ্রামে ইতালিয়ান টেনিস তারকা ফ্যাবিও ফগনিনির সঙ্গে লাইভে আসেন জকোভিচ। সেখানে বলেন, 'আমার মনে হয় আঞ্চলিকভাবে প্রাইজমানি ভিত্তিক টুর্নামেন্ট শুরু করা যতে পারে এবং সেটা এখনই শুরু করা দরকার।' ইতালি, স্পেন, ফ্রান্সের মতো দেশগুলোতে করোনার ভয়াবহতা কমতে শুরু করেছে। এতেই আশার আলো দেখছেন অনেকে। জকোভিচ বললেন এমন অবস্থাতে টুর্নামেন্ট শুরু হলেও তা যেনো র্যাংকিং পয়েন্ট ছাড়া আয়োজন করা হয়।
সার্বিয়ান তারকা বলেন, 'আমি জানিনা কোয়ারেনটাইনের এই অবস্থায় কি হবে। স্পেন, ইতালি এবং অন্যান্য দেশের হয়তো ভিন্ন পরিকল্পনা আছে (কঠিন অবস্থা থেকে বের হয়ে আসার)। এখন সফর শুরু করা খুব কঠিন কারণ প্রতি সপ্তাহেই আমাদের বিভিন্ন দেশে খেলা থাকে। এ কারণেই আমার মনে হচ্ছে অঞ্চলিকভাবে প্রাইজমানি দিয়ে টুর্নামেন্ট শুরু করা যেতে পারে। তবে হয়ত (র্যাংকিং) পয়েন্ট ছাড়া হলে ভালো হবে। কারণ এ প্রক্রিয়াটা অনেক জটিল।'
জকোভিচের প্রস্তাব কতটা কার্যকর সময়ই বলে দিবে। এদিকে, আগামী জুলাইয়ের আগে পেশাদার কোনো টেনিস প্রতিযোগিতা শুরু হবে বলে মনে করছেন না অনেকেই।

এআরআর/০৩