ওসমানী ও সংক্রমণ ব্যাধি হাসপাতালে ৭০টি পিপিই দিলেন আব্দুল জব্বার জলিল

নিজস্ব প্রতিবেদক


মার্চ ৩১, ২০২০
১১:৪২ অপরাহ্ন


আপডেট : এপ্রিল ০১, ২০২০
১২:০৮ পূর্বাহ্ন



ওসমানী ও সংক্রমণ ব্যাধি হাসপাতালে ৭০টি পিপিই দিলেন আব্দুল জব্বার জলিল
.

 

আটাব গণতান্ত্রিক ঐক্যফ্রন্টের চেয়ারম্যান আব্দুল জব্বার জলিলের অর্থায়নে বিভিন্ন হাসপাতালে করোনাভাইরাসের প্রাদুর্ভাব মোকাবিলায় ডাক্তার, নার্স ও হাসপাতালসহ স্বাস্থ্যসেবায় নিয়োজিত কর্মীদের ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম (পিপিই) সরবরাহ করা হয়েছে। আজ মঙ্গলবার (৩১ মার্চ) দুপুর ১২টায় বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল সিলেট এম এ জি ওসামানী মেডিকেল কলেজের উপপরিচালক হিমাংশু লাল রায়ের কাছে ৫০টি ও সংক্রামক ব্যাধি হাসপাতালে সমন্বয়কারী ডা. এহছান উজ্জামানের কাছে ২০টি পিপিই হস্তান্তর করেন। 

পিপিই বিতরণকালে আব্দুল জব্বার জলিল বলেন, ‘করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসায় নিয়োজিত ডাক্তার ও কর্মীদের প্রয়োজন পিপিই। এই পিপিই পোশাক সেসব ডাক্তার ও স্বাস্থকর্মীদের জন্য তৈরি করা হচ্ছে, যাঁরা আতঙ্কিত হয়ে কর্মস্থলে যেতে ভয় পাচ্ছেন। শুধুমাত্র করোনা উপসর্গধারী রোগীদের চিকিৎসা চলাকালে পিপিই ব্যবহার হবে তা নয়, বরং তাঁরা পেশাগত সকল কর্মকাÐে সুরক্ষা পাবেন।’

এ সময় তিনি আরও জানান, মোট আড়াইশটি পিপি পর্যায়ক্রমে বিভিন্ন হাসপাতালে বিতরণ করা হবে। বর্তমান প্রেক্ষাপটে স্বাস্থ্যকর্মীদের সুরক্ষা প্রয়োজনে সরকার কাজ করে যাচ্ছে। তিনি সরকারের পাশাপাশি বেসরকারি প্রতিষ্ঠানকেও এগিয়ে আসার আহŸান জানান। 

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ওসমানী হাসাপতালের খাদ্য বিভাগীয় প্রধান মো. নিজাম উদ্দিন আহমদ, সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাষ্ট্রির পরিচালক অজয় কুমার ধর, আটাব সিলেট জোনের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মাহমুদ আহমদ চৌধুরী, সিলেট জোনের নির্বাচিত সদস্য মো. ইসমাইল হোসেন কয়েছ, মদন মোহন কলেজের সহকারী অধ্যাপক আবুল কাশেম প্রমুখ। 

এএন/বিএ-১৩