নাট্য পরিষদের খাদ্যসামগ্রী যাবে এক হাজার পরিবারের কাছে

নিজস্ব প্রতিবেদক


মার্চ ৩১, ২০২০
০৯:১৮ অপরাহ্ন


আপডেট : এপ্রিল ০১, ২০২০
১২:২১ পূর্বাহ্ন



নাট্য পরিষদের খাদ্যসামগ্রী যাবে এক হাজার পরিবারের কাছে

দেশে করোনাভাইরাস প্রতিরোধে চলমান পরিস্থিতিতে সবচেয়ে বেশি সমস্যায় নিম্ন আয়ের মানুষ। দিনমজুর হওয়ায় কর্মহীন জীবন কাটাতে হচ্ছে তাদের। আয় রোজগার না থাকায় ঘরে নেই খাবার। মানবতার তরে তাদের পাশে দাঁড়িয়েছে সম্মিলিত নাট্য পরিষদ সিলেট। তাদের উদ্যোগে নগরের এক হাজার দিনমজুর ও দরিদ্র পরিবারকে দেওয়া হবে খাদ্যসামগ্রী।

খাদ্যসামগ্রী বিতরণের লক্ষে তাদের কার্যক্রম চলছে। সিলেট নগরের রিকাবীবাজারস্থ মূল মঞ্চে চলছে খাদ্যসামগ্রী প্যাকেটের কাজ। আলু, চাল, ডাল ভরে আলাদা আলাদা প্যাকেট তৈরি করা হচ্ছে। হাতে গ্লাভস, মুখে মাস্ক লাগিয়ে বিরামহীন ভাবে প্যাকেটিং এর কাজ করছেন নাট্যকর্মীরা।

সম্মিলিত নাট্য পরিষদের সভাপতি মিশফাক আহমদ মিশু জানান, বিভিন্ন সংগঠন ও ব্যক্তির কাছ থেকে অনুদান সংগ্রহ করে এসব খাদ্যসামগ্রী কেনা হয়েছে। প্রাথমিক ভাবে ১ হাজার দিনমজুর ও দরিদ্রদের মাঝে এগুলো বিতরণ করা হবে। প্রতিজনকে ৪ কেজি চাল, ১ কেজি আলু, এক কেজি ডাল দেওয়া হবে।

তিনি বলেন, যারা দিন আনে দিন খায় তারা বেকার থাকায় মানবেতর দিন পার করছেন। তাই তাদের সাহায্যার্থে আমরা অনুদান সংগ্রহ করে এসব খাদ্যসামগ্রী বিতরণের উদ্যোগ নিয়েছি। আমরা একটি লিস্ট করে নিজ উদ্যোগে তাদের হাতে হাতে পৌঁছে দিবো।

প্রসঙ্গত, দেশে করোনা পরিস্থিতির শুরু থেকে নানা কার্যক্রমের মাধ্যমে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন সিলেটের নাট্যকর্মী ও সংস্কৃতিকর্মীরা। মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার বিতরণ, জনসাধারণকে বিভিন্ন পরামর্শ দেওয়াসহ করোনা মোকাবেলায় সচেতন করার লক্ষ্যে কাজ করেছেন তারা।

আরসি/০৪