উপজেলা নির্বাচনে মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

সিলেট মিরর ডেস্ক


এপ্রিল ১৭, ২০২৪
০১:৫৯ পূর্বাহ্ন


আপডেট : এপ্রিল ১৭, ২০২৪
০৫:১৪ অপরাহ্ন



উপজেলা নির্বাচনে মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর


আসন্ন উপজেলা নির্বাচন যেন শান্তিপূর্ণ হয় সে জন্য মন্ত্রী ও স্থানীয় সংসদ সদস্যদের প্রভাব বিস্তার না করতে নির্দেশ দিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

মঙ্গলবার (১৬ এপ্রিল) রাজধানীর ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এ কথা জানিয়েছেন। 

তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন মন্ত্রী-এমপিদের প্রভাব বিস্তার না করতে। নির্বাচন যাতে শান্তিপূর্ণ ও সুষ্ঠুভাবে হয়, কেউ কোনো প্রকার হস্তক্ষেপ করবে না।প্রশাসন কোনো প্রকার হস্তক্ষেপ করবে না।’

ওবায়দুল কাদের বলেন, ‘নির্বিঘ্নে ভোটদানের ব্যবস্থা করেছে নির্বাচন কমিশন। উপজেলা নির্বাচনে বিএনপি না এলেও তাদের অনেকেই অংশ নেবেন। বিএনপি প্রকাশ্যে উপজেলা নির্বাচনের বিরোধিতা করলেও আমাদের জানামতে তাদের অনেকেই অংশগ্রহণ করবেন। এবারের উপজেলা নির্বাচনে আওয়ামী লীগের দলীয় প্রতীক থাকবে না।’ 

বিশ্ব পরিস্থিতির কথা তুলে ধরে দেশের দ্রব্যমূল্য প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, আজ সারা বিশ্বই বলতে গেলে একটা রণক্ষেত্রে রূপ নিয়েছে। এমন পরিস্থিতিতে দ্রব্যমূল্য একটা সহনীয় অবস্থায় বিরাজমান রাখার জন্য যে শ্রম দিচ্ছেন প্রধানমন্ত্রী, এটা বিরল ঘটনা।

তিনি বলেন, ‘ঈদে অর্থপ্রবাহ বৃদ্ধি পাওয়ার কারণে আমাদের অর্থনীতি কিছুটা চাঙ্গা হয়েছে।’


এএফ/০১