‘প্রোডাকশন ওয়ারেন্ট’ প্রত্যাহারের পর মুক্তি ফখরুল-খসরুর

সিলেট মিরর ডেস্ক


ফেব্রুয়ারি ১৫, ২০২৪
০২:১৯ অপরাহ্ন


আপডেট : ফেব্রুয়ারি ১৫, ২০২৪
০২:১৯ অপরাহ্ন



‘প্রোডাকশন ওয়ারেন্ট’ প্রত্যাহারের পর মুক্তি ফখরুল-খসরুর


বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটি সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীর বিরুদ্ধে দায়ের করা সব মামলায় জামিনের পর ‘প্রোডাকশন ওয়ারেন্ট’সমূহ প্রত্যাহারের প্রক্রিয়া শুরু করেছেন আইনজীবীরা। এই দুই নেতার অন্যতম আইনজীবী ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন ও অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার দেশ টিভিকে এ তথ্য জানান।

তারা বলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও আমীর খসরু মাহমুদ চৌধুরীকে যেসব মামলায় গ্রেপ্তার করা হয়েছে, সেসব মামলায় আদালত থেকে তাদের জামিন হয়েছে। যেহেতু ওই সব মামলায় আদালতে হাজিরার জন্য প্রোডাকশন ওয়ারেন্ট ছিল, সেসব ওয়ারেন্টসমূহ প্রত্যাহার করার আইনি বিধান রয়েছে।

আইনজীবীরা আরও বলেন, আমরা ওইসব ‘প্রোডাকশন ওয়ারেন্ট’ প্রত্যাহারের জন্য ইতোমধ্যে কাজ শুরু করেছি। এগুলো দুপুরের দিকে শেষ হতে পারে। আমরা আশা করছি বিকেলেই ‘প্রোডাকশন ওয়ারেন্ট’ প্রত্যাহারের কাগজপত্র কারাগারে পৌঁছে যাবে।

অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার জানান, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বিরুদ্ধে ১৩টি মামলায় ‘প্রোডাকশন ওয়ারেন্ট’ রয়েছে।

গত বছরের ২৮ অক্টোবর ঢাকায় বিএনপির মহাসমাবেশের দিন প্রধান বিচারপতির বাসভবনে হামলার ঘটনায় পুলিশের করা মামলায় গতকাল বুধবার (১৪ ফেব্রুয়ারি) ঢাকার মহানগর দায়রা জজ আদালত বিএনপির দুই জ্যেষ্ঠ নেতার জামিন মঞ্জুর করেন। এই মামলায় জামিনের আগে আরও ১০টি মামলায় তাদের জামিন হয়।


এএফ/০৭