সিলেটে প্রার্থিতা ফিরে পেলেন ২ প্রার্থী, আপিল করলেন আরও এক প্রার্থী

সিলেট মিরর ডেস্ক


ডিসেম্বর ০৫, ২০২৩
০৮:০৪ অপরাহ্ন


আপডেট : ডিসেম্বর ০৫, ২০২৩
০৮:০৫ অপরাহ্ন



সিলেটে প্রার্থিতা ফিরে পেলেন ২ প্রার্থী, আপিল করলেন আরও এক প্রার্থী


দ্বাদশ জাতীয় নির্বাচনে অংশগ্রহন করার জন্য সিলেট-১ আসনের ন্যাশনাল পিপলস পার্টির প্রার্থী ইউসুফ আহমদ ‍ও সিলেট-৫ আসনের তৃণমূল বিএনপির কয়সর আহমেদ কাওসার প্রার্থীতা ফিরে পেয়েছেন । এদিকে সিলেট-২ আসনে তৃণমূল বিএনপির আরেক প্রার্থী মো. আব্দুর রব মনোনয়ন ফিরে পেতে আপিল করেছেন। 

সোমবার বিকেলে নির্বাচন কমিশনের যাচাই-বাচাই শেষে প্রার্থীতা ফিরে পেয়েছেন এই দুই প্রার্থী। 

জানা গেছে, রবিবার (০৩ ডিসেম্বর) সিলেট জেলা রিটার্নিং কর্মকর্তা কার্যালয় থেকে তাদের মনোনয়নপত্র স্থগিত করা হয়। পরে সোমবার (০৪ ডিসেম্বর) যাচাই-বাচাই শেষে তাদের মনোনয়ন বৈধ ঘোষণা করেন নির্বাচন কমিশন।

এদিকে নানা কারণে বাতিল হওয়া প্রার্থিতা ফিরে পেতে প্রথম দিন মঙ্গলবার (৫ ডিসেম্বর) নির্বাচন কমিশনে ৪২ জন আপিল করেছেন। এর মধ্যে সিলেটের এক প্রার্থীর রয়েছেন। তিনি সিলেট-২ আসনের তৃণমূল বিএনপির প্রার্থী মো. আব্দুর রব। আয়কর নথি সংক্রান্ত কাগজে গড়মিল থাকায় তার প্রার্থিতা বাতিল করা হয়।

আজ মঙ্গলবার আগারগাঁও নির্বাচন ভবনে সকাল ১০টা থেকে শুরু হয়ে বিকাল ৪টা পর্যন্ত সিলেটের ১টিসহ ৪২টি আবেদন জমা পড়ে।

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, প্রথম দিন প্রার্থীতা ফিরে পেতে ময়মনসিংহ অঞ্চল থেকে সবচেয়ে বেশি নয়টি আবেদন জমা পড়েছে। আর সবচেয়ে কম সিলেটের।

ইসির অস্থায়ী বুথের দায়িত্বশীল কর্মকর্তারা জানান, প্রথম দিন বিকাল ৪টা পর্যন্ত রংপুর অঞ্চলের বুথে ২টি, খুলনা অঞ্চলের বুথে ৮টি, বরিশাল অঞ্চলের বুথে ২টি, ময়মনসিংহ অঞ্চলের বুথে ৯টি, ফরিদপুর অঞ্চলের বুথে ৫টি, চট্টগ্রাম অঞ্চলের বুথে ৬টি, ঢাকা অঞ্চলের বুথে ৬টি, কুমিল্লা অঞ্চলের বুথে ৩টি এবং সিলেট অঞ্চলের বুথে ১টিসহ আবেদন জমা পড়েছে মোট ৪২টি। রাজশাহী অঞ্চলের বুথে কোনো আপিল আবেদন জমা পড়েনি।

তফসিল অনুযায়ী, রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে কমিশনে আপিল দায়ের ও নিষ্পত্তি ৫ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ১৭ ডিসেম্বর। রিটার্নিং কর্মকর্তারা প্রতীক বরাদ্দ করবেন ১৮ ডিসেম্বর। নির্বাচনি প্রচার চলবে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত। আর ৭ জানুয়ারি ভোটগ্রহণ হবে।



এএফ/১০