টাঙ্গাইলে স্টেশনে দাঁড়িয়ে থাকা ট্রেনে আগুন

সিলেট মিরর ডেস্ক


নভেম্বর ১৬, ২০২৩
১২:৩৬ অপরাহ্ন


আপডেট : নভেম্বর ১৬, ২০২৩
১২:৩৬ অপরাহ্ন



টাঙ্গাইলে স্টেশনে দাঁড়িয়ে থাকা ট্রেনে আগুন


টাঙ্গাইল একটি স্টেশনে দাঁড়িয়ে থাকা কমিউটার ট্রেনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা।

আজ বৃহস্পতিবার (১৬ নভেম্বর) ভোরে সদর উপজেলায় ঘারিন্দা রেলস্টেশনে এ ঘটনা ঘটে। এতে ট্রেনের দুটি বগি ক্ষতিগ্রস্ত হয়েছে।

টাঙ্গাইল ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের জ্যেষ্ঠ স্টেশন কর্মকর্তা মোহাম্মদ ইদ্রিস আলী বলেন, রাত ৩টার দিকে খবর পেয়ে স্টেশনে গিয়ে ৪০ মিনিটের চেষ্টায় ট্রেনের আগুন নিয়ন্ত্রণে আনা হয়।

ট্রেনের ইঞ্জিনের কাছাকাছি দুটি বগি ক্ষতিগ্রস্ত হয়েছে। কমিউটার ট্রেনটি ঢাকামুখী লেনে দাঁড়িয়ে ছিল। 

পুলিশ জানিয়েছে, রাত ৩টায় পঞ্চগড় থেকে ছেড়ে আসা একটি ট্রেন টাঙ্গাইল স্টেশন ত্যাগ করার পর আগুন লাগে। আগুনের সূত্রপাত তদন্ত শেষে জানা যাবে।

স্টেশনের কর্মকর্তাদের সূত্রে জানা যায়, স্টেশনে সিসি ক্যামেরা থাকলেও ট্রেনটির যে বগিগুলোতে আগুন লেগেছে, সেই অংশ সিসি ক্যামেরার আওতার বাইরে ছিল।

স্টেশন মাস্টার তরিকুল ইসলাম জানান, রাতে কে বা কারা ট্রেনে আগুন ধরিয়েছে, সেটা জানা যায়নি। এতে কমিউটার ট্রেনের দুটি বগি সম্পূর্ণ পুড়ে গেছে। এ ছাড়া আরো একটি বগি আংশিক পুড়েছে।

পরে ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনেন। তবে পাশেই পঞ্চগড় এক্সপ্রেস ট্রেন থাকলেও সেটিতে আগুন লাগেনি।

ঘারিন্দা রেলস্টেশন পুলিশ ফাঁড়ির ইনচার্জ ও উপপরিদর্শক আলী আকবর বলেন, রেলের আগুন লাগার ঘটনায় কোনো হতাহত হয়নি। দুটি বগি ক্ষতিগ্রস্ত হয়েছে। এ বিষয়ে তদন্তের পর বিস্তারিত জানা যাবে।

আলী আকবর আরো বলেন, ‘আমরা প্লাটফর্মে ছিলাম। আমাদের থেকে ১০০ গজ দূরে এ ঘটনা ঘটে। আগুন দেওয়া ট্রেনের পাশে পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনটি ঢুকে পড়ে। এতে যাত্রীরা আতঙ্কিত হয়ে ছুটাছুটি করে নেমে যায়।’ 



এএফ/০৫