বাংলাদেশ আবৃত্তিশিল্পী সংসদের আবৃত্তি প্রতিযোগিতা সম্পন্ন

সিলেট মিরর ডেস্ক


আগস্ট ১২, ২০২৩
০৩:১৬ অপরাহ্ন


আপডেট : আগস্ট ১২, ২০২৩
০৩:১৬ অপরাহ্ন



বাংলাদেশ আবৃত্তিশিল্পী সংসদের আবৃত্তি প্রতিযোগিতা সম্পন্ন
সিলেটে জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজন


জাতীয় শোক দিবস উপলক্ষে বাংলাদেশ আবৃত্তিশিল্পী সংসদের কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে সিলেট বিভাগে অনুষ্ঠিত হয়েছে আবৃত্তি প্রতিযোগিতা। শুক্রবার (১১ আগস্ট) সকাল দশটায় শারদা হলে আয়োজন করা হয় বিষয় ও বিভাগ ভিত্তিক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিবেদিত কবিতার আবৃত্তি প্রতিযোগিতা এবং শোকার্ত পঙক্তিমালা। 

প্রাথমিক, মাধ্যমিক, উচ্চমাধ্যমিক পর্যায়ে দেড় শতাধিক শিশু-কিশোর এতে অংশগ্রহণ করে। বাংলাদেশ আবৃত্তিশিল্পী সংসদের কেন্দ্রীয় নির্বাহী সদস্য প্রফেসর শামীমা চৌধুরীর সভাপতিত্বে এবং কেন্দ্রীয় যুগ্ম সদস্য সচিব সুকান্ত গুপ্তর আয়োজিত অনুষ্ঠানমালার উদ্বোধন করেন বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের প্রেসিডিয়াম সদস্য মোকাদ্দেস বাবুল, বিশেষ অতিথি ছিলেন সম্মিলিত সাংস্কৃতিক জোট সিলেটের সভাপতি শামসুল আলম সেলিম, সম্মিলিত নাট্য পরিষদের সভাপতি রজত কান্তি গুপ্ত প্রমুখ। 

ক বিভাগ প্রথম হতে চতুর্থ শ্রেণী, খ বিভাগ পঞ্চম হতে অষ্টম শ্রেণী, গ বিভাগ নবম হতে দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। বিচারক হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট আবৃত্তিশিল্পী জ্যোতি ভট্টাচার্য, নন্দিতা দত্ত এবং নাজমা পারভীন। শোকার্ত পঙক্তি মালায় অংশ গ্রহন করেন সিলেট নজরুল পরিষদের নীলাঞ্জন দাশ টুকু, শ্রæতি সমন্বয়ক সুমন্ত গুপ্ত, দীপ্তর্শীর রুবেল আহমেদ, থিয়েটার মুরারীচাঁদের রেজাউল করিম রাব্বি, আবৃত্তিশিল্পী শ্যামলী দাশ, প্রমি দেব, লোপা রায় চৌধুরী, চয়নিকা দাশ, অনিক দেবনাথ, চপল কুন্ডু, শশী দাশ প্রমুখ। 

উল্লেখ্য বাংলাদেশ আবৃত্তিশিল্পী সংসদের দেশব্যাপী শোক দিবসের অনুষ্ঠানমালার সূচনা হয় সিলেট বিভাগীয় আয়োজনের মাধ্যমে। ১৫ আগস্ট বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে জাতীয় শোক দিবসের ঢাকা বিভাগীয় এবং কেন্দ্রীয় আয়োজন অনুষ্ঠিত হবে। ১৮ আগস্ট অনুষ্ঠিত হবে সিলেট বিভাগীয় আয়োজন এবং পুরস্কার বিতরণী। 

এএন/০২