শাটলার-কোচদের পাশে ব্যাডমিন্টন ফেডারেশন ও সেইভ দ্য লাইফ

খেলা ডেস্ক


এপ্রিল ১৯, ২০২০
০৭:৩৮ পূর্বাহ্ন


আপডেট : এপ্রিল ১৯, ২০২০
০৭:৩৮ পূর্বাহ্ন



শাটলার-কোচদের পাশে ব্যাডমিন্টন ফেডারেশন ও সেইভ দ্য লাইফ

মরণব্যাধী করোনাভাইরাসের দেশ এখন স্থবির হয়েছে। ঝুঁকিপূর্ণ ঘোষণায় প্রায় লকডাউন অবস্থা পুরো দেশে। এমতাবস্থায় সাধারণ মানুষের মতো খেলোয়াড়-কোচ-সংগঠকদের অবস্থাও নাজুক হতে চলেছে। বিশেষ করে ব্যাডমিন্টনের মতো অস্বচ্ছল খেলায় অনেক শাটলার, কোচ আর সংশ্লিষ্টদের পরিবার বিপদগ্রস্থ।

তাদের পাশে দাঁড়াতে চায় বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশন। ফেডারেশনের সাধারণ সম্পাদক আমির হোসেন বাহার জাতীয় ব্যাডমিন্টন প্রতিযোগিতায় অংশগ্রহণকারী দরিদ্র ব্যাডমিন্টন খেলোয়াড় এবং প্রাক্তন জাতীয় খেলোয়াড় ও কোচদের পরিবারবর্গ যারা অনাহারে, কষ্টে জীবন অতিবাহিত করছে, তাদের খাদ্য সহয়তা প্রদানের ব্যবস্থা গ্রহণের উদ্যোগ নিয়েছেন। সংবাদ বিজ্ঞপ্তিতে বিপদগ্রস্থ ব্যাডমিন্টন সংশ্লিষ্টদের দুটি নাম্বারে যোগাযোগ করার অনুরোধ করা হয়েছে ফেডারেশন থেকে। একটি আমির হোসেন বাহারের ০১৭১১৮০৯২৩৪। অন্যটি মশিউর রহমানের ০১৫২১৪৯৬১৯১।

এদিকে, শাটলার-কোচ-সংগঠকদের পরিবারগুলোর পাশে দাঁড়াচ্ছে ‘সেইভ দ্য লাইফ’। এই সংস্থাটা মূলত শাটলার দম্পতি এনায়েত উল্লাহ খান ও এলিনা সুলতানাসহ ৫০ জন কোচের সমন্বয়ে গঠন করা হয়েছে। ব্যাডমিন্টন কোচেস অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে এই সংস্থার আবির্ভাব । লক্ষ্য এই দুঃসময়ে ব্যাডমিন্টন সংশ্লিষ্টদের পাশে দাঁড়ানো। বিপদগ্রস্ত ১শ’ পরিবারের জন্য ১ মাসের খাবার ও চিকিৎসা সেবা দেওয়া ব্যবস্থা করবে এই সংগঠন। এনায়েত-এলিনা ছাড়াও এই মানবিক উদ্যোগে যারা অংশ নিয়েছেন তাদের মধ্যে উল্লেখযোগ্য মনোয়ারুল আলম বাবুল, নিখিল চন্দ্র ধর, মাহবুব রানা, ইঞ্জিনিয়ার সারোয়ার আলম, লিজা হোসেন, মোহাম্মদ হোসেন ভুলু, মো. আরিফ, মোরশেদ খান, এজাজুর রহমান তুশার, শহিদুজ্জামান, সাজ্জাদ এবং ফরহাদ হোসেন।

এআরআর-০১/বিএ-০৪