জার্মানিতে আটকা পড়েছেন বাংলাদেশের দুই দাবাড়ু

খেলা ডেস্ক


এপ্রিল ১৮, ২০২০
০১:৩৫ পূর্বাহ্ন


আপডেট : এপ্রিল ১৮, ২০২০
০১:৩৫ পূর্বাহ্ন



জার্মানিতে আটকা পড়েছেন বাংলাদেশের দুই দাবাড়ু

জার্মানিতে বেড়াতে গিয়ে বাংলাদেশি গ্র্যান্ডমাস্টার এনামুল হক রাজীব ও ফিদে মাস্টার তৈয়বুর রহমান দুজনেই সেখানে আটকা পড়েছেন।

করোনাভাইরাস মহামারীর কারণে বিশ্বের আরো অন্যান্য দেশের মতো জার্মানিও দেশটিতে বিমান চলাচলের ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে। তাই সহসাই এই দুই দাবাড়ু’র দেশে ফেরা হচ্ছে না।

বাংলাদেশ দাবা ফেডারেশনের কর্মকর্তা হারুন জানিয়েছেন-এই দুই বাংলাদেশি দাবাড়ু জার্মানিতে মূলত বেড়াতে গিয়েছিলেন। ফিদে মাস্টার তৈয়বুর গ্র্যান্ডমাস্টার রাজীবের বোনের স্বামী। জার্মানির এই টুর্নামেন্ট শেষ করে ২০ মার্চ রাজীবের দেশে ফেরার কথা ছিল। কিন্তু তারও আগে জার্মান সরকার দেশটিতে লকডাউন ঘোষণা করে। সেই জটিলতায় রাজীব ও তৈয়বুরের দেশে ফেরা আটকে যায়।

জার্মানির করোনাভাইরাস পরিস্থিতির অভিজ্ঞতার আলোকে রাজীব বলছিলেন-‘অনলাইনের খবরে বাংলাদেশের পরিস্থিতির খোঁজ রাখছি। দেখে আমার মনে হচ্ছে কেউ কেউ হয়তো এই মহামারীকে গুরুত্ব দিচ্ছেন না। আবার অনেকেই আতঙ্কিত হয়ে পড়ছেন।

আসলে এর কোনোটাই হওয়া উচিত নয়। সরকার এই মহামারীর পরিস্থিতি মোকাবেলার জন্য যেসব নির্দেশনা ও নিয়ম-কানুনের কথা জানিয়েছে সেগুলো ঠিকমতো মেনে চলতে হবে। অপ্রয়োজনে কোনোমতেই ঘরের বাইরে যাওয়া চলবে না।’

 

 

 

এআরআর-৩/আরসি-০৫