দেশের বাইরে না যাওয়ার শর্তে জামিনে নাসিমও কয়েস লোদী

সিলেট মিরর ডেস্ক


মার্চ ১৪, ২০২৪
১০:৫৪ অপরাহ্ন


আপডেট : মার্চ ১৫, ২০২৪
১০:২৫ অপরাহ্ন



দেশের বাইরে না যাওয়ার শর্তে জামিনে নাসিমও কয়েস লোদী


দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে ও পরে দায়ের হওয়া বিভিন্ন ‘রাজনৈতিক মামলা’ থেকে উচ্চ আদালতের পর এবার নিম্ন আদালত থেকে জামিন পেয়েছেন সিলেট মহানগর বিএনপির ৫ নেতা। এর মধ্যে সিলেট মহানগর বিএনপির অন্যতম দুই নেতাকে 'দেশের বাইরে না যাওয়ার শর্তে' জামিন দেওয়া হয়েছে।

আজ বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) দুপুরে সিলেট অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের বিচারক নুরে আলম ভূঁইয়া জামিন মঞ্জুর করেন।

'দেশের বাইরে না যাওয়ার শর্তে' জামিনপ্রাপ্তরা হলেন সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন, সিলেট মহানগর বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক রেজাউল হাসান কয়েস লোদী।

বিষয়টি নিশ্চিত করে সিলেট মহানগর বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক রেজাউল হাসান কয়েস লোদী বলেন, ‘গত বছরের ২৮ অক্টোবর থেকে সরকারের পদত্যাগ দাবীতে বিএনপি চলমান একদফা আন্দোলনে সিলেট নগরের বিভিন্ন থানায় দায়ের করা মামলায় সিলেট মহানগরের ৫ জন নেতাকর্মীদের নিম্ন আদালত জামিন দিয়েছেন। তবে আমাদের মহানগর কমিটির সভাপতি নাসিম হোসাইন ও আমাকে বিদেশ না যাওয়ার শর্তে জামিন দেওয়া হয়েছে।’

এর আগে গত ৫ ফেব্রুয়ারি বিচারপতি মো. রেজাউল হাসান ও বিচারপতি ফাহমিদা কাদেরের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ নাসিম, লোদীসহ সিলেটের বিএনপির অন্তত ৫০ নেতাকর্মী ছয় সপ্তাহের জন্য অন্তর্বর্তীকালীন জামিন দেওয়া হয় ‘


এএফ/০৫