রিজভীর নেতৃত্বে রাজধানীতে বিক্ষোভ-সড়ক অবরোধ

সিলেট মিরর ডেস্ক


নভেম্বর ২৬, ২০২৩
১২:১৪ অপরাহ্ন


আপডেট : নভেম্বর ২৬, ২০২৩
০৫:৩৫ অপরাহ্ন



রিজভীর নেতৃত্বে রাজধানীতে বিক্ষোভ-সড়ক অবরোধ


সরকার পদত্যাগের এক দফা দাবিতে বিএনপির সপ্তম দফায় ডাকা অবরোধের প্রথম দিনে রাজধানীতে বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করেছেন দলটির নেতাকর্মীরা।

আজ রবিবার (২৬ নভেম্বর) সকাল ৭টার দিকে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর নেতৃত্বে রাজধানীর বনানীর কামাল আর্তাতুক সড়কে মিছিল বের করেন তাঁরা। মিছিলটি বনানী মাঠ থেকে কাকলীতে গিয়ে শেষ হয়। এ সময় তাঁরা সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন।

এ সময় রিজভী বলেন, ‘আওয়ামী লীগ রাজনৈতিকভাবে এতটাই দেউলিয়া হয়ে গেছে যে এখন ভোটে সঙ্গী খুঁজে বেড়াচ্ছে। কোথাও সঙ্গী না পেয়ে গোয়েন্দাদের দিয়ে দলছুট কিছু নেতা ভাগানোর চেষ্টা করছে। কিংস-ভুঁইফোড় পার্টি করছে…কিন্তু কোনো কিছুতে তারা হালে পানি পাচ্ছে না। হালুয়া-রুটির ভাগ পেতে যে কজন দলছুটকে পেয়েছে, মাঠ পর্যায়ের তৃণমূলের জনগণ তাদের প্রত্যাখ্যান করেছে। এখন তারা মাঠে নামতে পারছে না। বিশ্বাসঘাতক এই মীরজাফরদের জনগণ রাজপথেই সমুচিত জবাব দেবে।’

ভারতের গণমাধ্যমে প্রকাশিত একটি প্রতিবেদনের সমালোচনা করে তিনি বলেন, ‘ভারত সরকার ও সেখানকার ক্ষমতাসীনদের বোঝা উচিত বাংলাদেশের জনগণ কেন তাদের বিরুদ্ধে ফুঁসে উঠেছে।’

মিছিলে ঢাকা জেলা বিএনপির সভাপতি খন্দকার আবু আশফাক, সহ-যুববিষয়ক সম্পাদক মীর নেওয়াজ আলী নেওয়াজ, সহ-স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. পারভেজ রেজা কাকন, ঢাকা জেলা বিএনপির জ্যেষ্ঠ সহসভাপতি বিল্টু, নবাবগঞ্জ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক খন্দকার আবুল কালাম, ধামরাই উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি আতিকুর রহমান আতিক, দোহার উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মাসুদ পারভেজ, যুবদলের সাহিত্য ও প্রকাশনা সম্পাদক মেহবুব মাসুম শান্ত, ছাত্রদলের সহসভাপতি মাহাবুব মিয়া, কেন্দ্রীয় ছাত্রদল নেতা নুরুজ্জামান রাসেল, ঢাকা মহানগর উত্তর ছাত্রদলের সাবেক আহ্বায়ক জসিম সিকদার রানাসহ বিভিন্ন ই্উনিটের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।


এএফ/০৬