সিলেটে প্রথমবার এক্সট্রিম ১০কি. মি. দৌড় অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক


সেপ্টেম্বর ২৪, ২০২১
০৯:২৮ অপরাহ্ন


আপডেট : সেপ্টেম্বর ২৪, ২০২১
০৯:২৮ অপরাহ্ন



সিলেটে প্রথমবার এক্সট্রিম ১০কি. মি. দৌড় অনুষ্ঠিত

সিলেটে ‘এক্সট্রিম ১০কে’ দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার ভোর ৬টায় সিলেটের আলি বাহার চা বাগান এলাকায় এ প্রতিযোগিতার উদ্বোধন করা হয়। এক্সট্রিম রানার্স কমিউনিটি এ প্রতিযোগিতার আয়োজন করে। এতে দেশ-বিদেশের ৩৫০ জন প্রতিযোগী অংশ নেন। 

প্রতিযোগীরা গুয়াবাড়ি ওয়াকওয়ের সামনে থেকে দৌড় শুরু করে লাখাউড়া, নালিয়া, হালদারপাড়া হয়ে আলি বাহার চা বাগানের বাংলোর সামনে ১০ কিলোমিটার দৌড় সম্পন্ন করেন। 

পরে এক অনুষ্ঠানের মাধ্যমে প্রথমবারের এই আয়োজনে  ১৪ জন বিজয়ীর মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। 

প্রথমবার আয়োজিত এই দৌড় প্রতিযোগিতায় পুরুষ ক্যাটাগরিতে প্রথম হয়েছেন সাজ্জাদ হোসেন স্নিগ্ধ, দ্বিতীয় গোলাম রাহাত তোফায়েল, তৃতীয় ময়নুল ইসলাম, চতুর্থ খোকন সরকার ও পঞ্চম হয়েছেন সাইফুল্লাহ বিন আব্দুল কাদের। 

নারী ক্যাটাগরিতে প্রথম হয়েছেন আফসানা হালিমা, দ্বিতীয় নাসরিন বেগম, তৃতীয় মৌসুমী আখতার এপি, চতুর্থ নার্গিস জাহান ওহাব, পঞ্চম হয়েছেন মভি সুত্রধর। 

বয়স্ক ক্যাটাগরি পুরুষ বিভাগে প্রথম হয়েছেন মোহাম্মদ ওহাব খান,  দ্বিতীয় সালেহ আহমেদ ভুইয়া খোকন এবং বয়স্ক ক্যাটাগরি নারী বিভাগে প্রথম জাপান থেকে আগত এরি লি, দ্বিতীয় হয়েছেন নিপা দাস। 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেটের পুলিশ সুপার (এডমিন ফাইন্যান্স) নুরুল ইসলাম। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, সুস্থতার জন্য দৌড়ের কোন বিকল্প নেই। দিন দিন খেলাধুলার মাঠ ও অন্যান্য সুযোগ সুবিধা কমে আসছে। এরকম ইভেন্ট আয়োজনের মাধ্যমে এ সমাজকে ভালো পথে এগিয়ে নিয়ে যাওয়া সম্ভব, পাশাপাশি টিলা-পাহাড় কাটার বিরুদ্ধে সকলে মিলে এআন্দোলন গড়ে তুললে তা প্রতিহত করতে বেগ পেতে হবে না। 

এই প্রতিযোগীতার ইভেন্ট পার্টনার ছিল স্পোর্টস ইভেন্ট ম্যানেজমেন্ট কোম্পানি 'স্পোর্টসহলিক বিডি'। 

এছাড়া স্পন্সর হিসেবে ছিল, বেংগল হাট, সি এম এস, ক্রিয়েটিভ ভিশন, সফর সাথী, রোজ ভিউ হোটেল, কে বি এম, পল্লবী এন্টারপ্রাইজ,  ডার্নিং বাজাজ সেন্টার, জনপ্রিয় এন্টারপ্রাইজ,  রুবেল এন্টারপ্রাইজ।

আয়োজকরা জানান, এটি প্রথম আয়োজন। সিলেটে প্রচুর পাহাড় ও টিলা আছে। প্রতিনিয়ত এ সমস্ত টিলা কেটে পরিবেশের বিপর্যয় ডেকে আনছে কিছু অসাধু চক্র। এই আয়োজনের মাধ্যমে একটি সচেতনতা গড়ে তোলার হচ্ছে বলে জানান তিনি। 

তারা বলছেন, তাদের স্লোগান হলো সেভ দ্য হিল, সেভ দ্য প্লানেট। আগামীতেও এরকম আয়োজন অব্যাহত রাখতে চান তারা।

বিএ-১৪