সিলেটে এবার ২০ লাখ টাকার চিনি জব্দ করল পুলিশ

নিজস্ব প্রতিবেদক


জুলাই ০৯, ২০২৪
০৮:৩৩ অপরাহ্ন


আপডেট : জুলাই ১০, ২০২৪
০৩:৫৫ অপরাহ্ন



সিলেটে এবার ২০ লাখ টাকার চিনি জব্দ করল পুলিশ
# গ্রেপ্তার ১


জৈন্তাপুরে ভারতীয় চোরাই চিনি জব্দের একদিনের ব্যবধানে এবার সিলেটের দক্ষিণ সুরমার মোগলাবাজার থেকে ট্রাক বোঝাই ভারতীয় চিনির আরেকটি চালান জব্দ করেছে সিলেট মহানগর পুলিশ। এসময় সাহেল মোল্লা (৪৫) নামে একজনকে গ্রেপ্তার করা হয়েছে।

আজ মঙ্গলবার (৯ জুলাই) বিকালে বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন সিলেট মহানগর পুলিশের উপকমিশনার (গণমাধ্যম) মোহাম্মদ সাইফুল ইসলাম। 

আটক সাহেল জৈন্তাপুর উপজেলার বাসিন্দা বলে জানিয়েছেন পুলিশ।

এ সংক্রান্তপূর্বের সংবাদ-

জৈন্তাপুরে পুলিশের পৃথক অভিযানে ভারতীয় চিনি ও ঔষধ আটক

পুলিশ সূত্রে জানা গেছে, সোমবার ভোররাত ৫টার দিকে দক্ষিণ সুরমার শিববাড়ী এলাকায় অবস্থান করার সময় মোগলাবাজার থানা পুলিশ গোপন সূত্রে খবর পায়, ভারত থেকে অবৈধ পথে আনা চিনির চালান বিক্রির উদ্দেশ্যে মোগলাবাজারের দিকে ট্রাক ভর্তি করে নিয়ে আসা হচ্ছে। ভোর সাড়ে ৫টার দিকে গোয়াইনঘাট থেকে আসা একটি ট্রাকের (ঢাকা মেট্রো-ট-১৮-০৯৭০) গতিবিধি সন্দেহজন হলে সেটিকে থামিয়ে তল্লাশি চালায় পুলিশ। এসময় ট্রাকে থাকা ৩৩৪ বস্তা ভারতীয় চিনি জব্দ করা হয়। এসময় সাহেল উল্লাহ নামে একজনকে গ্রেপ্তার করা হলেও মো. শহিদুল ইসলাম নামে আরেকজন পালিয়ে যায়।

এসব তথ্য নিশ্চিত করে পুলিশের উপকমিশনার মোহাম্মদ সাইফুল ইসলাম বলেন, ‘জব্দকৃত চিনির মূল্য আনুমানিক ২০ লাখ ৪ হাজার টাকা।’ এ ঘটনায় মোগলাবাজার থানায় মামলা হয়েছে জানিয়ে তিনি বলেন, ‘আটক ব্যক্তিকে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।’

বিগত গেল কয়েক মাস ধরে প্রতিদিনই সিলেটে ভারতীয় চোরাই চিনির চালান আটক করছে পুলিশ। এতে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের সহযোগী সংগঠন যুবলীগ ও ছাত্রলীগের বিভিন্ন গুরুত্বপূর্ণ নেতার নাম সামনে আসছে। ইতোমধ্যে গ্রেপ্তারও হয়েছেন কয়েকজন।



এএফ/০২