মুুন্সিপাড়া এলাকার জলাবদ্ধতা নিরসনে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়

সিলেট মিরর ডেস্ক


জুন ১৩, ২০২৪
০৩:১০ পূর্বাহ্ন


আপডেট : জুন ১৩, ২০২৪
০৩:২০ পূর্বাহ্ন



মুুন্সিপাড়া এলাকার জলাবদ্ধতা নিরসনে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়


সিলেট নগরের ৩ নম্বর ওয়ার্ডের মুন্সিপাড়া এলাকার জলাবদ্ধতা নিরসনে এক সঙ্গে মিলে সংবাদ সম্মেলন করেছেন আওয়ামী লীগ ও বিএনপি তরুণ নেতাকর্মীরা।

বুধবার (১২ মে) নগরের একটি রেস্টুরেন্টে জলাবদ্ধতা নিরসন ও ড্রেনেজ ব্যবস্থাপনার উন্নয়ন  শীর্ষক এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। 

ইউএসএআইডি’র  আর্থিক সহায়তায় আন্তর্জাতিক সংস্থা ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের ‘স্ট্রেনদেনিং পলেটিক্যাল ল্যান্ড স্কেপ’ প্রকল্পের আওতায় এই সংবাদ সম্মেলনের আয়োজন করেন ডিআই ফেলোশিপ ২৪ম ব্যাচের দুজন ফেলো, সিলেট জেলা বিএনপির সাবেক সহকারী দপ্তর সম্পাদক আব্দুল মালেক  ও সিলেট মহানগর ৩ নম্বর মহানগর মহিলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জামিয়া আহমদ সনি।   এ সময় তারা জলাবদ্ধতা নিরসন নিয়ে তাদের গৃহীত উদ্যোগ সম্বন্ধে বিস্তারিত তুলে ধরেন।   

তারা জানান, সিলেট শহরের  মুন্সিপাড়া এলাকাটি একটি আবাসিক এলাকা ও গুরুত্বপূর্ণ স্থান। এই  এলাকার ৩০ থেকে ৩৭ নম্বর বাসার পাশে অবস্থিত ড্রেনটি এলাকার ড্রেনেজ ব্যবস্থার একটি গুরুত্বপূর্ণ অংশ। ড্রেনটিতে খনন কাজ ও গভীরতার অভাবে,  অল্প বৃষ্টিতেই জলাবদ্ধতা দেখা দেয়। যার ফলে স্থানীয় জনসাধারণকে প্রতিনিয়ত দুর্ভোগ পোহাতে হচ্ছে । তাই উক্ত সমস্যাটির সমাধানে দ্রুত  পদক্ষেপ নেয়া জরুরি হয়ে পড়েছে। 

এর আগে ডিআইএর ২৪ তম ব্যাচের তরুণ রাজনৈতিক ফেলোবৃন্দ জলাবদ্ধতা নিরসনে মুন্সিপাড়া এলাকার  জনগণকে সচেতনতার পাশাপাশি গণস্বাক্ষর গ্রহন কার্যক্রম পরিচালনা করে। সেই সঙ্গে গত ৩০ মে ওই ওয়ার্ডের কাউন্সিলর বরাবর মুন্সিপাড়া এলাকায় জলাবদ্ধতা দূরীকরণের দাবীতে স্মারকলিপি প্রদান করা হয়। এ সময় তারা  ঐ এলাকার জলাবদ্ধতা দূরীকরণে ও জনসচেতনতা বৃদ্ধির দাবিতে সংশ্লিষ্ট কাউন্সিলরের পাশাপাশি সমাজের অন্যান্য নাগরিকদের সহযোগিতা প্রত্যাশা করেন।

সংবাদ সম্মেলনে সিলেট নগরের বিভিন্ন স্তরের সাংবাদিক, রাজনীতিবিদ এবং অন্যান্য পেশাজীবীসহ আরও উপস্থিত ছিলেন সিলেট জেলা মহিলা লীগের সভাপতি এবং সিলেট ১, ২ এবং ৩ নম্বর ওয়ার্ডের মহিলা কাউন্সিলর সালমা বেগম, সিলেট মহানগর বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক মোর্শেদ আহমদ মুকুলসহ প্রমুখ।


এমপি-০১/এএফ-০২