সিসিকের আরোপিত হোল্ডিং টেক্স বাতিলের দাবিতে বাসদের গণসংযোগ ও লিফটেল বিতরণ

সিলেট মিরর ডেস্ক


মে ০৮, ২০২৪
০৬:৫৫ অপরাহ্ন


আপডেট : মে ০৮, ২০২৪
০৭:৩১ অপরাহ্ন



সিসিকের আরোপিত হোল্ডিং টেক্স বাতিলের দাবিতে বাসদের গণসংযোগ ও লিফটেল বিতরণ
নাগরিক ভোগান্তি নিরসনে অযৌক্তিক হোল্ডিং ট্যাক্স বাতিল কর : বাসদ


সিলেট সিটি করপোরেশনে আরোপিত হোল্ডিং ট্যাক্সকে ‘অযৌক্তিক’ দাবি করে তা বাতিলের আহবান জানিয়েছে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ সিলেট জেলা শাখা। এ দাবিতে দলটির চলমান কর্মসূচির অংশ হিসেবে গণসংযোগ ও লিফলেট বিতরণকালে এ আহবান জানানো হয়। 

আজ বুধবার (৮ মে) বিকাল সাড়ে চারটায় নগরের আম্বরখানা পয়েন্ট এলাকায় বিভিন্ন ব্যবসাপ্রতিষ্ঠান ও সর্বসাধারণের মধ্যে লিফলেট বিতরণ কর্মসূচি অনুষ্ঠিত হয়। এতে নেতৃত্ব দেন বাসদ সিলেট জেলা আহবায়ক আবু জাফর, জেলা শাখার সদস্য জুবায়ের আহমদ চৌধুরী সুমন, শ্রমিক ফ্রন্ট নেতা ইয়াসিন আহমদ, শাওন ইসলাম, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের অর্চিতা শর্মা, ঋত্বিক রোশন, প্রমূখ।

গণসংযোগ কালে নেতৃবৃন্দ বলেন, ‘এবারের হোল্ডিং ট্যাক্স বৃদ্ধি সিলেট সিটি করপোরেশনের ইতিহাসে নজিরবিহীন। এতে নাগরিকদের মধ্যে উদ্বেগ -উৎকণ্ঠা বিরাজ করছে। অযৌক্তিক হোল্ডিং ট্যাক্স বৃদ্ধি নাগরিক জীবনকে দুর্বিষহ করে তুলবে।কারণ এমনিতেই নিত্যপণ্য-গ্যাস-বিদ্যুতের লাগামহীন মূল্য বৃদ্ধিতে মানুষের জীবনে নাভিশ্বাস উঠছে।’

পাশাপাশি নেতৃবৃন্দ মশক নিধন, বিশুদ্ধ পানির সংকট সমাধান, জলাবদ্ধতা নিরসনে কার্যকর পদক্ষেপ গ্রহণ করা ও নতুন ওয়ার্ড সমূহে পরিকল্পিত উন্নয়ন কর্মকাণ্ড পরিচালনার আহ্বান জানান।

নেতৃবৃন্দ নাগরিক জীবনের ভোগান্তি নিরসনে নতুন এসেসমেন্টের উপর ভিত্তি করে অযৌক্তিক হোল্ডিং ট্যাক্স বাতিলের জন্য সিলেট সিটি কর্পোরেশনের সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান।



এএফ/০৭