কানাইঘাটে বজ্রপাতে নিহত ১, আহত ২

কানাইঘাট প্রতিনিধি


মে ০২, ২০২৪
০৩:৫৩ অপরাহ্ন


আপডেট : মে ০২, ২০২৪
০৪:০০ অপরাহ্ন



কানাইঘাটে বজ্রপাতে নিহত ১, আহত ২


সিলেটের কানাইঘাট উপজেলায় বোরো ধান কাটতে গিয়ে বজ্রপাতে বাবুল আহমদ (৪৮) নামে এক বর্গাচাষী নিহত হয়েছেন। এ সময় আহত হন আরও দুইজন। 

আজ বৃহস্পতিবার (২ এপ্রিল) দুপুর ১২টার দিকে উপজেলার দিঘীরপাড় পূর্ব ইউনিয়নের শফিক হাওরে এ ঘটনা ঘটে।

নিহত বর্গাচাষি বাবুল উপজেলার দক্ষিণ কুয়রের মাটি গ্রামের  মৃত আব্দুস সালামের ছেলে। 

নিহতের স্বজন ও স্থানীয়রা জানান,আজ দুপুর ১২টার দিকে বাবুল আহমদ স্থানীয় শফিক হাওরে বর্গা জমিতে বোরো ধান কাটতে যান। এসময় তার সঙ্গে ছিলেন তার ভাতিজা ফাহিম আহমদ (১৭) ও প্রদীপ বিশ্বাসসহ (২০) আরও ২জন । হঠাৎ করে প্রচন্ড বজ্রপাত এসে তাদের উপর পড়লে জ্বলসে গিয়ে গুরুত্ব আহত হন তারা। খবর পেয়ে স্থানীয় লোকজন ধানকাটা জমি থেকে তাদেরকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন। সেখানে কর্তব্যরত চিকিৎসক বাবুল আহমদকে মৃত ঘোষণা করেন। ঝলসে গিয়ে গুরুত্ব আহত ফাহিম ও প্রদীপ বিশ্বাসকে তাৎক্ষণিক চিকিৎসকরা সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। নিহতের লাশ কানাইঘাট থানায় নিয়ে আসার পর আইনী প্রক্রিয়ার মাধ্যমে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। 

স্থানীয় ইউপি চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরী ও নিহত বাবুল আহমদের ওয়ার্ডের ইউপি সদস্য সাহাব উদ্দিন জানান,বজ্রপাতে নিহত বাবুল আহমদ পরিবারের একমাত্র উপার্জনকারী ব্যাক্তি ছিলেন । এই অসহায় পরিবারের পাশে সবাইকে দাড়ানোর জন্য তারা আহবান করেন তিনি।


এমআর-০১/ এএফ০৭