সিলেটসহ দুই বিভাগে ঝড় ও শিলাবৃষ্টির আভাস

সিলেট মিরর ডেস্ক


এপ্রিল ১৭, ২০২৪
০১:৫১ অপরাহ্ন


আপডেট : এপ্রিল ১৭, ২০২৪
০৩:৪২ অপরাহ্ন



সিলেটসহ দুই বিভাগে ঝড় ও শিলাবৃষ্টির আভাস

২ বিভাগে ঝোড়ো হাওয়ার আভাস


সিলেটসহ দেশের দুই বিভাগে আজ ও আগামীকাল বৃহস্পতিবার ঝড়ো হওয়া হতে পারে বলে আভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। সেই সঙ্গে শিলাবৃষ্টি হওয়ারও শঙ্কা রয়েছে বলে জানিয়েছে সংস্থাটি।

আজ বুধবার (১৭ এপ্রিল) সকাল নয়টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টার পূর্বাভাসে এমন তথ্য জানানো হয়েছে। 

এতে বলা হয়েছে, আজ বুধ ও আগামীকাল বৃহস্পতিবার সিলেট ও চট্টগ্রাম বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রবৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে। এ ছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

তাপমাত্রার বিষয়ে বলা হয়েছে, আজ সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। 

তাপ্রবাহের বিষয়ে বলা হয়, চুয়াডাঙ্গা ও বাগেরহাট জেলার ওপর দিয়ে তীব্র তাপপ্রবাহ এবং সিলেট, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, বরিশাল, চট্টগ্রাম ও খুলনা বিভাগের অবশিষ্টাংশের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কিছু কিছু জায়গায় প্রশমিত হতে পারে।

এ ছাড়া আগামীকাল বৃহস্পতিবারও বিরাজমান তাপপ্রবাহের পরিস্থিতি দেশের কিছু কিছু জায়গা থেকে প্রশমিত হতে পারে। এ দিন সারা দেশে দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে আর রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। 

এ ছাড়া আগামী শুক্রবার সিলেট বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝোড়ো হওয়াসহ বৃষ্টি বা বজ্রবৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে।

আর দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। এ দিন সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। 

এদিকে গতকাল মঙ্গলবার দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে ফেনীতে ২৪ মিলিমিটার। এদিন দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল চুয়াডাঙ্গায় ৪০ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। আজ বুধবার সকাল ৬টা পর্যন্ত সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ২০ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।


জিসি / ০২