টোকিও অলিম্পিক ভিলেজ গৃহহীনদের আশ্রয়স্থল!

খেলা ডেস্ক


এপ্রিল ১৯, ২০২০
০৯:৩৭ অপরাহ্ন


আপডেট : এপ্রিল ১৯, ২০২০
০৯:৪০ অপরাহ্ন



টোকিও অলিম্পিক ভিলেজ গৃহহীনদের আশ্রয়স্থল!

টোকিও অলিম্পিক পিছিয়ে গেছে এক বছরের জন্য। আর তাই অ্যাথলিটদের থাকার জন্য তৈরি হওয়া সুউচ্চ অলিম্পিক ভবন খালি পড়ে আছে। খালি পড়ে থাকা সেই ভবনগুলো মানবিক কাজে লাগানোর অনুমতি চেয়েছে গৃহহীনদের প্রতিনিধি হিসেবে কাজ করা একটি সংগঠন।

বিশ্বের বাকি সব দেশের মতো করোনাভাইরাস জাপানেও ছড়িয়েছে। আর এই ভাইরাসের কারণে গৃহহীন হয়ে পড়াদের আশ্রয় হিসেবে অলিম্পিক ভিলেজ ব্যবহারের জন্য টোকিও অলিম্পিকের সাংগঠনিক কমিটি ও সিটি সরকারের কাছে অনুমতি চেয়েছে একটি দাতব্য সংগঠন।

টোকিও বে’র পাশে এই অলিম্পিক ভিলেজে আশ্রয়হীনদের ব্যবহারের অনুমতি প্রার্থনা করে অনলাইনে আবেদনও করা হয়েছে।এই দাতব্য প্রতিষ্ঠানের চেয়ারপার্সন রেন ওনিসি জানান- ‘আমরা ঠিক জানি না করোনাভাইরাসের এই জটিলতা কতদিন স্থায়ী হবে। তাই আমাদের পরিস্থিতির সঙ্গে মানিয়ে নিয়ে চলতে হবে। গৃহহীনদের আশ্রয়ের ব্যবস্থা করতে হবে।’

অলিম্পিকের ১১ হাজার এবং প্যারা অলিম্পিকের সাড়ে চার হাজারসহ ১৫,৫০০ অ্যাথলিটের থাকার জন্য এই অলিম্পিক ভিলেজ তৈরি করা হয়েছিল।

কিন্তু করোনাভাইরাসের কারণে গত মাসের শেষ সপ্তাহে আন্তর্জাতিক অলিম্পিক কমিটির (আইওসি) সঙ্গে আলাপ আলোচনা শেষে টোকিও’র আয়োজক কমিটি ২০২০ সালের অলিম্পিক পিছিয়ে দিয়েছে এক বছরের জন্য। সেই সিদ্ধান্ত অনুযায়ী টোকিও অলিম্পিক শুরু হবে ২০২১ সালের ২৩ জুলাই।

 

এআরআর-২/আরসি-০২